খেলা

নিজ যোগ্যতায় ব্যালন ডি'অরের তালিকায় জায়গা করেছি: লাওতারো মার্তিনেজ

উপ-সম্পাদক

উপ-সম্পাদক

শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৪
নিজ যোগ্যতায় ব্যালন ডি'অরের তালিকায় জায়গা করেছি: লাওতারো মার্তিনেজ
আর্জেন্টাইন ফরোয়ার্ড লাওতারো মার্তিনেজ সম্প্রতি ব্যালন ডি'অর মনোনয়নের তালিকায় জায়গা করে নিয়েছেন। তিনি দাবি করেছেন যে, এই সম্মানটি তাঁর নিজের কঠোর পরিশ্রমের ফল। মার্তিনেজের গত মৌসুম ছিল দারুণ, যেখানে ক্লাব এবং জাতীয় দলের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। কোপা আমেরিকা জয়েও তাঁর অবদান ছিল উল্লেখযোগ্য।
মার্তিনেজ বলেন, “চলতি মৌসুমে ব্যালন ডি'অরের যে তালিকা হয়েছে, তাতে আমি নিজের যোগ্যতা দিয়ে জায়গা করে নিয়েছি। এখানে আসতে আমি অনেক পরিশ্রম করেছি। সম্মানজনক এই তালিকায় দ্বিতীয়বারের মতো স্থান পাওয়ার জন্য আমি প্রস্তুত।”
আনহেল ডি মারিয়ার আবেগপূর্ণ মন্তব্য
অন্যদিকে, আনহেল ডি মারিয়া, যিনি সম্প্রতি তার দীর্ঘ ফুটবল ক্যারিয়ার শেষ করেছেন, জানিয়েছেন যে তিনি এখন শুধুই আর্জেন্টিনা দলের একজন সমর্থক। তিনি কোপা আমেরিকার মাধ্যমে তার আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টেনেছেন। ডি মারিয়া বলেন, “আমার মধ্যে আর্জেন্টিনাকে নিয়ে অনেক আবেগ কাজ করে। আমি এখন শুধু একজন ভক্ত। পরিবার নিয়ে খেলা দেখতে এসেছি এবং দলকে সমর্থন দিতে থাকব।”
ব্যালন ডি'অরের পরিবর্তিত দৃশ্যপট
এই বছর ব্যালন ডি'অরের তালিকায় লিওনেল মেসি এবং ক্রিস্টিয়ানো রোনালদোর নাম নেই, যা ২১ বছর পর ঘটেছে। নতুন মুখ হিসেবে কিলিয়ান এমবাপ্পে, ভিনিসিউস জুনিয়র এবং জুড বেলিংহামের নাম শোনা যাচ্ছিলো, কিন্তু কোপা আমেরিকা ও ইউরোতে দুর্দান্ত পারফরম্যান্সের জন্য রদ্রি এবং লাওতারো মার্তিনেজের নামও আলোচনায় এসেছে।
আর্জেন্টিনার বর্তমান অবস্থান
আর্জেন্টিনা বিশ্বকাপ বাছাইয়ে টেবিলের শীর্ষে রয়েছে। সেপ্টেম্বর উইন্ডোতে তারা কলম্বিয়ার মুখোমুখি হবে। নতুন করে দিন দিন দলের পারফরম্যান্সের দিকে নজর থাকবে।
এই সময়ের ফুটবলে, বিশেষ করে আর্জেন্টিনার ক্ষেত্রে, মার্তিনেজ এবং ডি মারিয়ার মতো খেলোয়াড়দের অবদান এবং তাদের সাম্প্রতিক মন্তব্য ফুটবল জগতে এক নতুন চেতনা ও আশা নিয়ে এসেছে।