ঢালিউড

নতুন জুটি গড়তে যাচ্ছেন অপু বিশ্বাস

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২২
নতুন জুটি গড়তে যাচ্ছেন অপু বিশ্বাস

একটা সময় ছিল সাবেক স্বামী শাকিব খান ছাড়া আর কোনো নায়কের বিপরীতে দেখাই যেত না অপু বিশ্বাসকে। 

তবে এখন আর শাকিবের সঙ্গে সিনেমা করেন না তিনি। গত কয়েক বছরে নিরব হোসেন, বাপ্পী চৌধুরী এবং জয় চৌধুরীর মতো নায়কদের বিপরীতে কাজ করেছেন এ অভিনেত্রী। 

সেই ধারাবাকিতায় এবার তার নায়কদের তালিকায় যুক্ত হলো সায়মনের নাম। সম্প্রতি তারা ‘লাল শাড়ি’ নামে একটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন সায়মন নিজেই। প্রথমবার অপুর সাথে জুটি গড়ে বেশ আনন্দিত জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া এ অভিনেতা।

সরকারি অনুদানের নির্মিত হবে এ সিনেমাটি। অভিনয়ের পাশিপাশি সিনেমার সহপ্রযোজনায় আছেন ঢালিউডের বিউটি কুইন খ্যাত অভিনেত্রী অপু বিশ্বাস। 

লাইট ক্যামেরা অ্যাকশনের দুনিয়ায় প্রযোজক হিসেবে অপুর এটাই প্রথম কাজ। অভিনেত্রী পরিচয় ছাপিয়ে এবার তাঁর নতুন পরিচয় হবে প্রযোজক অপু বিশ্বাস।

নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান ‘অপু-জয় প্রোডাকশন হাউস' এর ব্যানারে নির্মিত হবে সিনেমাটি। এতে অপু বিশ্বাসের চরিত্রের নাম শ্রাবণী। একজন তাঁতশ্রমিকের মেয়ে হিসেবে দেখা যাবে তাকে।

অন্যদিকে তার বিপরীতে একজন তাঁতশ্রমিক হিসেবে অভিনয় করা সাইমনের চরিত্রের নাম রাজু।

মফস্বলের একটি তাঁতপল্লিকে ঘিরে সাজানো হয়েছে লাল শাড়ির গল্প। একটি শাড়ি যে সংগ্রাম ও ভালোবাসার প্রতীক হয়ে উঠতে পারে, তাই দেখানো হবে সিনেমায়।

‘লাল শাড়ি'র কাহিনি ও সংলাপ লিখেছেন তানভির সিডনি। ছবিটি পরিচালনা করবেন বন্ধন বিশ্বাস। চিত্রনাট্য করেছেন পরিচালক নিজেই।

নির্মাতা জানান, আগামী ১ নভেম্বর থেকে টাঙ্গাইল অথবা মানিকগঞ্জে ছবির শুটিং শুরু হবে। এরই মধ্যে সিনেমাটির শুটিং এর জন্য সব ধরনের প্রস্তুতি নিচ্ছেন প্রযোজক ও পরিচালক।

অনুদানের জন্য প্রথম আবেদনেই সফল হয়েছেন প্রযোজক অপু। ২০২১-২২ অর্থবছরে ‘লাল শাড়ি’ সিনেমার জন্য সরকারি অনুদান পেয়েছে প্রতিষ্ঠানটি।

এরই মধ্যে চলচ্চিত্রটি নির্মাণের জন্য প্রথম কিস্তির টাকা হাতে পেয়েছেন অপু বিশ্বাস।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে ৬৫ লাখ টাকা অনুদান পাওয়ার পরপরই সিনেমার অন্যান্য প্রয়োজনীয় প্রস্তুতি শুরু করেন তিনি।

নিজের প্রযোজনা এবং অভিনয়ের মাধ্যমে দর্শকদের ভালো কিছু উপহার দেবেন বলে আশা করছেন এ নায়িকা।

দেড় যুগের অভিনয় ক্যারিয়ারে এখন পর্যন্ত শতাধিক সিনেমায় অভিনয় করেছেন অপু বিশ্বাস। রয়েছে অনেকগুলো ব্যবসাসফল ছবি।

একটা সময় তার জনপ্রিয়তা ছিলো আকাশছোঁয়া। এরপর সন্তান আর সংসার সামলাতে হঠাৎ করেই বিরতি নেন পর্দা থেকে।

ফিরে এসেও খুব একটা নিয়মিত ছিলেন না।
মাঝে দু-একটা সিনেমা মুক্তি পেলেও খুব একটা ভালো দর্শক প্রিয়তা পায়নি সেগুলো।

তবে এবার বেশ প্রস্তুতি নিয়েই শুরু করছেন ক্যারিয়ারে দ্বিতীয় পার্ট। ধীরে ধীরে সিনেমায় সরব হচ্ছেন তিনি। জুটি বাঁধছেন একাধিক নায়কের সঙ্গে।

আগামী ১৬ সেপ্টেম্বর কলকাতায় মুক্তি পাবে অপু অভিনীত প্রথম টলিউড সিনেমা 'আজকের শর্টকার্ট'। পশ্চিমবঙ্গে মুক্তির ঠিক এক সপ্তাহ পর বাংলাদেশেও মুক্তি পাবে এই ছবি।

সিনেমার পাশাপাশি বিজ্ঞাপনেও কাজ করছেন অপু। সম্প্রতি নতুন একটি বিজ্ঞাপনচিত্রে মডেল হচ্ছেন তিনি। একটি তেলের ব্র্যান্ডের ওভিসির জন্য চুক্তিবদ্ধ হয়েছেন এই নায়িকা। 

খুব শিগগির শুরু হবে শুটিং। ঢাকার গোল্ডেন টিউলিপ রেস্তোরাঁয় এক অনুষ্ঠানে ছয় মাসের জন্য প্রতিষ্ঠানটির সঙ্গে চুক্তিবদ্ধ হন অপু।