বিনোদন

৬ হাজার টাকার চাকুরি ছেড়ে কন্টেন্ট বানিয়ে মাসে লাখ টাকা আয়

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

মঙ্গলবার, ৭ মে, ২০২৪
৬ হাজার টাকার চাকুরি ছেড়ে কন্টেন্ট বানিয়ে মাসে লাখ টাকা আয়
বর্তমানে সময়ে কন্টেন্ট ক্রিয়েশন করে মাসে লাখ টাকা আয় করার সপ্ন দেখেন অনেকেই।অনেকেই সফল হলেও এর সফলতারা পিছনে থাকে দীর্ঘ দিনের কষ্ট ও পরিশ্রমের গল্প।তেমনি এক কন্টেন্ট ক্রিয়েটর এর গল্প জানাবো আজ। তার নাম গোলাম কিবরিয়া সোহান ওরফে কে এস কিবরিয়া।

কিবরিয়া দূরবীন নিউজকে জানান ,”আমি একজন দরিদ্র ফ্যামিলির সন্তান ,যাকে ৩৫০০ টাকার বাই সাইকেল কেনার জন্য ৭ দিন না খেয়ে থাকতে হয়েছিল।
বড় ভাইয়ের একদিনের ইনকাম ছিলো ৫০০/৬০০ টাকা যেটার উপর আমাদের পরিবার  চলতো, 
মাঝে মাঝে সেই টাকা পুরোটাই আমার লেখাপড়ার পিছনে খরচ হতো। শত কষ্ট  আর দরিদ্রহীনতায় কাটছিল আমাদের ফ্যামিলি। 

এরপরে ২০১৮ সালে পড়ালেখা ছেড়ে দিয়ে ৬ হাজার টাকার বেতনে চাকরি শুরু করলাম। আগে থেকে টুকিটাকি বন্ধুদের নিয়ে ভিডিও বানাতাম এ কারনে আমাকে লোকেরা বলতো পাগল। এভাবে সারাদিন কাজ করতাম আর শুক্রবারে বন্ধুদের নিয়ে বাইরে ভিডিও করতাম। একটা সময় দেখলাম শরীরে এত প্রেসার সম্ভব নয় আমি ক্লান্ত হয়ে পড়তাম ।

এরপরে ঘরে বসে কিছু করার চিন্তা থেকে আমার রোস্ট কন্টেন্ট বানানোর সুচনা। সারাদিন কাজ করে রাতে বাসায় এসে বিভিন্ন টপিকে মিডিয়াতে কথা বলার ট্রাই করতাম।আমার জোরে জোরে কথা বলে ভিডিও বানাতে হত । যার জন্য প্রতিবেশীরা বলত এ বাড়ির ছেলে পাগল।আমি সবাইকে বলতাম এইগুলা করে টাকা ইনকাম করা যায় কিন্তু কেউ বিশ্বাস করত না । দীর্ঘ ৩/৪ বছরে কোন টাকা ছাড়া গাধার মত খেটে অবশেষে সফলতার মুখ দেখতে পাই। ইউটিউব থেকে প্রথম ইনকাম ছিলো ৩০০ ডলার,এরপরের মাসে আসে ৭০০ ডলার। যেখানে ৬ হাজার টাকার চাকরি করতাম ১ মাসে।সেখানে আমি ২ মাসেই ইনকাম করি ১ লক্ষ টাকার উপরে।

এরপরে চাকরি থেকে ৩ মাসের ছুটি নিয়ে কাজ করার জন্য মনোযোগী হলে আমাকে আর সেই চাকরীতে ফিরে যেতে হয়নি।
আলহামদুলিল্লাহ এখনো আমি কন্টেন্ট ক্রিয়েট করেই ভালো মত চলা ফেরা করতে পারছি।

এখন আমি চাইলেই অনেক গুলা বাই সাইকেল কিনতে পারি,নিজের এবং পরিবারের সখ গুলাউ পুরন করতে পারি।প্রবাসে না গিয়ে প্রবাসীদের মত আমি দেশের জন্য রেমিট্যান্স আনতে পারছি এটাই গৌরবের ।
কিবরিয়া আরো জানান, আপনি যদি পরিশ্রম করতে ভালোবাসেন তাহলে ভাগ্য আপনাকে দুহাত ভরিয়ে দিতে ভালোবাসবে, যদি মহান আল্লাহ চান। আমি আজ শুন্য থেকে উঠে এসেছি,আমার কাছে ২ টাকা খরচ করার এবিলিটি ছিলোনা।
কিন্তু আমি আমার পরিশ্রমে ১ টা ৬ লাখ ৯৮ হাজার সাবস্ক্রাইব এর চ্যানেল গড়েছি(এখন সাসপেন্ড)। ১ টা ১ লাখ ৮৬ হাজার সাবক্রাইবার এর চ্যানেল গড়েছি(সাসপেন্ড)

পরিশেষে এখন আমার রয়েছে ১ টা প্রায় ২ লক্ষ সাবস্ক্রাইবারের চ্যানেল এবং ১.৭ মিলিয়ন এর একটা পেজ এবং ৩ লক্ষ ফলোয়ার এর দুইটা পেজ। এসবের অর্জন এর জন্য মুখ্য ভুমিকা সবার আগে মহান আল্লাহর এবং তারপরে আমার আত্নবিশ্বাস।