বিনোদন

ভোটের মাঠে হোঁচট খেলেন 'নেতা' মাহি

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

রবিবার, ৩ ডিসেম্বর, ২০২৩
ভোটের মাঠে হোঁচট খেলেন 'নেতা' মাহি
নায়িকা থেকে নেতা বনতে চান মাহিয়া মাহি। যেতে চান সংসদে। এজন্য রাজনীতিতে যোগ দিয়েছেন এই অভিনেত্রী। তা সবার জানা। কিন্তু শুরুটা মসৃণ হচ্ছে না মাহিয়া মাহির।

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের একাধিকবার মনোনয়ন চেয়েও বঞ্চিত থাকতে হয়েছে তাকে। এরমধ্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের মনোনয়ন না পেয়ে রাজশাহী-১ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জামা দিয়েছেন ঢাকাই সিনেমার এ নায়িকা।  

কিন্তু এই যাত্রাপথেও কাঁটা দেখতে পেলেন তিনি! রিটার্নিং কর্মকর্তা মাহিয়া মাহির মনোনয়ন বাতিল করেছেন। এক শতাংশ ভোটারের ভুয়া স্বাক্ষর পাওয়ার অভিযোগে তার মনোনয়নপত্র বাতিল করেছে রাজশাহী নির্বাচন কমিশন অফিস। রোববার (৩ ডিসেম্বর) মনোনয়ন যাচাইবাছাইয়ে তার মনোনয়ন বাতিল করা হয়।

চব্বিশের ভোটে এই হোঁচট খেয়ে মাহিয়া মাহি জানান, রিটার্নিং কর্মকর্তার এ সিদ্ধান্তের বিরুদ্ধে তিনি আজ অথবা কাল আপিল করবেন। 

এর আগে, স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেয়ার দিন মাহিয়া মাহি সাংবাদিকদের বলেছিলেন, স্বতন্ত্র বললেই আমার মনে কষ্ট লাগে। কারণ আমি মনে-প্রাণে বঙ্গবন্ধুকে লালন করি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদর্শ লালন করি, তার নৌকাকে নিজের নৌকা মনে করি।

তাহলে নৌকার প্রতীক ছাড়া প্রার্থী হওয়া কেন? মাহির উত্তর ছিল, প্রধানমন্ত্রী এবার নির্দেশ দিয়েছেন, কোনো এলাকায় যেন বিনা প্রতিদ্বন্দ্বিতায় কোনো প্রার্থী বের না হয়ে আসে। এ বিষয়ে কড়া নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। আমাদের আশেপাশে যারা আছে, ছোট ছোট দল আছে তাদেরকে আমরা যাতে হান্ড্রেড পার্সেন্ট উৎসাহ দেই, এই নির্বাচন বরাবরের মতোই সুষ্টু নির্বাচন হবে আপনারা এই নির্বাচনে অংশগ্রহণ করেন।

এই নায়িকা আরও বলেন, আমার মনে হচ্ছিল, রাজশাহী-১ আসনে মোটামুটি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার একটা সুযোগ আছে। তাই আমার মনে হলো প্রধানমন্ত্রীর দেখানো নির্দেশে এখানে একটা অংশগ্রহণমূলক নির্বাচন করার চেষ্টা করবো। আমি এখানে অংশগ্রহণ করলে প্রতিদ্বন্দ্বিতামূলক একটা নির্বাচন হবে।