রাজনীতি

ফেনী সদর হাসপাতাল রোগীদের পাশে দাঁড়াল বিএনপি

উপ-সম্পাদক

উপ-সম্পাদক

বুধবার, ৪ সেপ্টেম্বর, ২০২৪
ফেনী সদর হাসপাতাল রোগীদের পাশে দাঁড়াল বিএনপি
ফেনীতে বন্যার পর ডায়রিয়াসহ নানা রোগ ছড়িয়ে পড়ায় ফেনী সদর হাসপাতালে রোগীদের জন্য পর্যাপ্ত জায়গা না থাকায় বিষয়টি গণমাধ্যম, বিশেষ করে সময় টেলিভিশনে প্রচারিত হয়। এ সংবাদটি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও জিয়াউর রহমান ফাউন্ডেশনের প্রেসিডেন্ট তারেক রহমানের নজরে আসার পর, তিনি দ্রুত পদক্ষেপ গ্রহণের জন্য জিয়াউর রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ডা. ফরহাদ হালিম ডোনারকে নির্দেশ দেন।
তার নির্দেশে, ডা. ডোনার ফাউন্ডেশনের কার্যকরী কমিটির সদস্য ও পুনর্বাসন কমিটির আহ্বায়ক বিশিষ্ট অর্থপেডিক সার্জন ডা. শাহ আমানুল্লাহ এবং বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য মশিউর রহমান বিপ্লবকে নির্দেশ দেন বিষয়টির খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে।
এরপর ফেনী সদর উপজেলা বিএনপির আহ্বায়ক ফজলুর রহমান বকুল, সদস্য সচিব আমান উদ্দিন কায়সার সাব্বির, পৌর বিএনপির আহ্বায়ক দেলোয়ার হোসেন বাবুল, এবং সদস্য সচিব অ্যাডভোকেট মেজবাহ উদ্দিন ভূঁইয়া ৩ সেপ্টেম্বর বিকেলে ফেনী সদর হাসপাতালে যান। সেখানে তারা ফাউন্ডেশন ও ড্যাব নেতাদের নিয়ে পরিস্থিতি পর্যালোচনা করেন।
হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে তারা রোগীদের চিকিৎসায় সর্বাত্মক সহযোগিতার প্রতিশ্রুতি দেন। এরই অংশ হিসেবে ৪ সেপ্টেম্বর সকালে নেতারা পুনরায় হাসপাতালে গিয়ে সমস্যাগুলোর বিস্তারিত জানেন। কর্তৃপক্ষ জানান, হাসপাতালে মেডিসিন এবং শিশুরোগ বিশেষজ্ঞের অভাব, রোগীর সংখ্যা অস্বাভাবিকভাবে বেশি হওয়ায় কিছু ওষুধের সংকট এবং বিশুদ্ধ পানির অভাব দেখা দিয়েছে।
নেতারা জিয়াউর রহমান ফাউন্ডেশনের পক্ষ থেকে সর্বোচ্চ সহযোগিতা দেওয়ার আশ্বাস দেন। ইতিমধ্যে কয়েক হাজার লিটার পানি ও প্রয়োজনীয় ওষুধ সরবরাহ করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন ফেনী সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবুল খায়ের মিয়াজী, সহকারী পরিচালক ডা. জালাল হোসেন, আরএমও ডা. আসিফ ইকবাল এবং ড্যাব ফেনীর সাধারণ সম্পাদক ডা. মোবারক হোসেন দুলাল প্রমুখ।
এ সংকটময় সময়ে ফাউন্ডেশনের ভাইস প্রেসিডেন্ট বিশিষ্ট চিকিৎসক জোবায়দা রহমানও যথেষ্ট উদ্বিগ্ন রয়েছেন বলে বিএনপির দায়িত্বশীলরা জানিয়েছেন।