রাজনীতি

যেসব নেতার বিরুদ্ধে আ. লীগের মনোনয়ন ফরম তুলেননি কেউ

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০২৩
যেসব নেতার বিরুদ্ধে আ. লীগের মনোনয়ন ফরম তুলেননি কেউ
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম শেষ হয়েছে গত মঙ্গলবার (২১ নভেম্বর)। এখন চলছে প্রার্থী বাছাইয়ের চূড়ান্ত কার্যক্রম।

এজন্য রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে দলটির সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হয় আজ বৃহস্পতিবার। তাতে রংপুর ও রাজশাহী বিভাগের ৭২টি আসনে প্রার্থী চূড়ান্ত করেছে দলটি। কাল সকালে আবারও বসবে মনোনয়ন বোর্ডের সভা।

তবে, মনোনয়ন বোর্ড সভার আগেই কয়েকজন প্রার্থীর মনোনয়ন চূড়ান্ত হয়ে গেছে। যাদের বিরুদ্ধে কি না কেউই আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেননি। দলটির মনোনয়ন ফরম বিক্রির বুথ সংশ্লিষ্ট সূত্রে তা জানা গেছে।

এর মধ্যে গোপালগঞ্জ-৩ আসনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন স্থানীয় নেতারা। এই আসনে অন্য কেউই মনোনয়ন ফরম তুলেননি। দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নোয়াখালী-৫ আসনেও কেউ নৌকা চাননি।

এর বাইরে আর যেসব আসনে আওয়ামী লীগের একক মনোনয়নপ্রত্যাশী রয়েছে সেগুলো হলো— গোপালগঞ্জ-২ আসনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, মদারীপুর-১ আসনে চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী, বরিশাল-১ আসনে কার্যনির্বাহী কমিটির সদস্য আবুল হাসানাত আবদুল্লাহ, পঞ্চগড়-২ আসনে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন, দিনাজপুর-২ আসনে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, বাগেরহাট-১ আসনে প্রধানমন্ত্রীর চাচাতো ভাই শেখ হেলাল উদ্দিন, বাগেরহাট-২ আসনে শেখ হেলাল উদ্দিনের ছেলে শেখ সারহান নাসের তন্ময় এবং খুলনা-২ আসনে প্রধানমন্ত্রীর আরেক চাচাতো ভাই শেখ সালাহ উদ্দিন জুয়েল।

এবারের জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনে নৌকা চান ৩ হাজার ৩৬২। গড়ে প্রতি আসনে ১১ জনের বেশি প্রার্থী নৌকা পেতে ইচ্ছুক। তবে এত এত মনোনয়নপ্রত্যাশীর ভিড়েও এ কয়টি একক মনোনয়ন ফরম তোলা হয়েছে।