রাজনীতি

তফসিলকে স্বাগত জানালো আ. লীগ, মনোনয়ন ফরম বিক্রি কার্যক্রম উদ্বোধন ১৭ নভেম্বর

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

শুক্রবার, ১৭ নভেম্বর, ২০২৩
তফসিলকে স্বাগত জানালো আ. লীগ, মনোনয়ন ফরম বিক্রি কার্যক্রম উদ্বোধন ১৭ নভেম্বর
নির্বাচনের যে ট্রেন ছেড়ে গেছে, তা থামানোর ক্ষমতা বিএনপির নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে বুধবার (১৫ নভেম্বর) সন্ধ্যায় তফসিল ঘোষণার পর রাজধানীর ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এ মন্তব্য করেন তিনি।

তফসিল ঘোষণার প্রতিক্রিয়ায় ওবায়দুল কাদের বলেন, আজকের দিন খুব আনন্দের। আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য তারিখ ঘোষণা করা হয়েছে। আওয়ামী লীগের পক্ষ থেকে নির্বাচন কমিশন ঘোষিত তফসিলকে স্বাগত জানাই। ঘোষিত তফসিলে জনগণের ইচ্ছা ও প্রত্যাশা পূরণ হয়েছে। 

এ সময় জানানো হয়, ১৭ নভেম্বর আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির সভা অনুষ্ঠিত হবে। সেদিন মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম উদ্বোধন করবেন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা।

এর আগে, সন্ধ্যায় নির্বাচন ভবন থেকে সিইসি কাজী হাবিবুল আউয়াল আগামী জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন। এই নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ এ বছরের ৩০ নভেম্বর। ১ থেকে ৪ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই করা হবে। মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল ও নিষ্পত্তি চলবে ৬ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। আর প্রতীক বরাদ্দ দেয়া হবে ১৮ ডিসেম্বর। এরপরই শুরু হবে নির্বাচনী প্রচারণা, যা চলবে ৫ জানুয়ারি পর্যন্ত।