রাজনীতি

বিশ ঘণ্টা জার্নি করে আমেরিকা যাওয়ার প্রয়োজন নেই: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

শনিবার, ৩ জুন, ২০২৩
বিশ ঘণ্টা জার্নি করে আমেরিকা যাওয়ার প্রয়োজন নেই: প্রধানমন্ত্রী
বিশ ঘণ্টা জার্নি করে আটলান্টিক পাড়ি দিয়ে আমেরিকা যাওয়ার প্রয়োজন নেই আমাদের, পৃথিবীতে আরও অনেক মহাদেশ আছে; এমন মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (৩ জুন) বিকেলে রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয় উদ্বোধন অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি। বললেন, কে আমাদের ভিসা দেবে না, কে আমাদের স্যাংশন দেবে তা আমাদের চিন্তার বিষয় না।

২০২৩-২৪ অর্থবছরের প্রস্তাবিত বাজেট নিয়েও কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেছেন, বাজেট বাস্তবায়ন করা সম্ভব বলেই বাজেট দেয়া হয়েছে। যারা সমালোচনা করছেন, তাদের অভ্যাসই সমালোচনা করার।

প্রধানমন্ত্রী আরও বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসলেই দেশের উন্নয়ন হয় তা প্রমাণিত। আওয়ামী লীগ দেশ ও মানুষের স্বার্থে গড়ে উঠেছে। বিএনপি ভোট চুরি করেই সারাজীবন চলছে। তাই তারা নিজেরা সবাইকে চোর মনে করে। দেশ থেকে পাচার করা চোরাই টাকা দিয়ে বিএনপি ও জামায়াত ইসলাম দেশের বিরুদ্ধেই অপবাদ চালাচ্ছে।

দেশে বিদ্যুৎ পরিস্থিতির প্রসঙ্গে সরকার প্রধান বলেন, কয়লা কোথায় পাওয়া যাচ্ছে না, কয়লা কিনতে সমস্যা হচ্ছে। তবে দ্রুতই গ্যাস আমদানির মাধ্যমে এই সমস্যার সমাধান হবে। দেশের মানুষ দীর্ঘদিন ধরে নিয়মিত বিদ্যুৎ পেয়ে অভ্যস্ত। তাই হঠাৎ বিদ্যুৎ এর কারণে সমস্যায় পড়তে হচ্ছে।