জাতীয়

ডেইলি স্টারের প্রতিবেদনের সমালোচনা করেছেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টারঃ

স্টাফ রিপোর্টারঃ

বুধবার, ২৭ মার্চ, ২০২৪
ডেইলি  স্টারের প্রতিবেদনের সমালোচনা করেছেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী
সম্প্রতি রাজধানীতে অনুষ্ঠিত এক আলোচনা সভায় নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মর্যাদা ক্ষুণ্ন করার অপচেষ্টার অভিযোগ তুলে মুক্তিযুদ্ধ নিয়ে ইংরেজি পত্রিকা ডেইলি স্টারের ধারাবাহিক প্রতিবেদনের বিরুদ্ধে তীব্র সমালোচনা করেছেন।
বুধবার, ২৭ মার্চ, ২০২৪, মন্ত্রী খালিদ মাহমুদ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উত্তরাধিকারকে খর্ব করার এ ধরনের প্রচেষ্টা দেশের অগ্রগতির জন্য ক্ষতিকর মন্তব্য করে বলেছেন, যারা তাঁর মহানুভবতাকে ক্ষুণ্ন করতে চায় তারা দেশের উন্নয়নের বিরুদ্ধে কাজ করছে।
ভারতের বয়কটের বিষয়টিকে সম্বোধন করে মন্ত্রী বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে ভারতের উল্লেখযোগ্য অবদান তুলে ধরে দুঃখ প্রকাশ করেন। তিনি বয়কটের সূচনার জন্য দুঃখ প্রকাশ করেন এবং এটিকে একটি দুঃখজনক ঘটনা বলে অভিহিত করেন।
তদুপরি, মন্ত্রী মাহমুদ যারা ভারতকে বয়কটের পক্ষে কথা বলছেন তাদের নিন্দা জানিয়ে বলেন, এ ধরনের অনুভূতি বাংলাদেশের জনগণের অনুভূতির সাথে বিচ্ছিন্ন।
তিনি বাংলাদেশের গণমাধ্যমের কিছু অংশের বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছেন, তাদের বিরুদ্ধে মুক্তিযুদ্ধ এবং বঙ্গবন্ধুর ভূমিকার তাৎপর্যকে কমিয়ে আনার অভিযোগ তুলেছেন। বিশেষ করে, তিনি ইংরেজি পত্রিকা ডেইলি স্টারের ধারাবাহিক প্রতিবেদনের দিকে ইঙ্গিত করেন। তিনি এই অভিযোগ করেন যে তারা জাতির ইতিহাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানকে ক্ষুণ্ন করার ইচ্ছাকৃত প্রচেষ্টা করেছে।

মন্ত্রীর তার বক্তব্যে বাংলাদেশের ইতিহাসকে সম্মান করার গুরুত্ব এবং দেশের স্বাধীনতা রক্ষায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অগ্রণী ভূমিকার ওপর জোর দেন।