ক্রিকেট

সালমা-রুমানাকে মাঠ থেকে বিদায় দিতে চায় বিসিবি

উপ-সম্পাদক

উপ-সম্পাদক

বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪
সালমা-রুমানাকে মাঠ থেকে বিদায় দিতে চায় বিসিবি
বাংলাদেশ নারী ক্রিকেট দলের দুই অভিজ্ঞ ক্রিকেটার সালমা খাতুন ও রুমানা আহমেদকে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে অন্তর্ভুক্ত করা হয়নি, যা নিয়ে আলোচনা চলছে। নারী ক্রিকেটের প্রধান নির্বাচক সাজ্জাদ আহমেদ জানিয়েছেন, সালমা ও রুমানার জাতীয় দলে ভবিষ্যৎ নিয়ে বিসিবি তাদের সঙ্গে কথা বলেছে।
বিশ্বকাপ দল ঘোষণার পর সাজ্জাদ আহমেদ এক সংবাদ সম্মেলনে বলেন, "সালমা এবং রুমানার সঙ্গে আমাদের আলোচনা হয়েছে। যদি তারা দেশের হয়ে শেষ ম্যাচ খেলতে চায়, তবে বিসিবি চেষ্টা করবে তাদের সম্মানের সঙ্গে মাঠ থেকে বিদায় দেওয়ার। খেলা ছাড়ার পরও বোর্ডে তাদের অন্য কোনো ভূমিকায় রাখা যেতে পারে, তবে চূড়ান্ত সিদ্ধান্ত তাদেরই নিতে হবে।"
রুমানার জায়গায় দলে এসেছেন ২৬ বছর বয়সী ব্যাটার তাজ নেহার, যিনি আন্তর্জাতিক অভিষেকের অপেক্ষায় আছেন। নির্বাচক উল্লেখ করেন, রুমানা সম্প্রতি এশিয়া কাপে ভালো পারফর্ম করেননি, এবং তার ব্যাটিং টি-টোয়েন্টির উপযোগী ছিল না। এ কারণে তাকে বাদ দিয়ে তাজ নেহারকে সুযোগ দেওয়া হয়েছে।
বোর্ডের এই সিদ্ধান্ত এবং ভবিষ্যৎ পরিকল্পনা বাংলাদেশের নারী ক্রিকেটের প্রতি তাদের প্রতিশ্রুতি ও আগ্রহের প্রমাণ, যেখানে তারা অভিজ্ঞতা এবং নতুন প্রতিভার মধ্যে ভারসাম্য আনার চেষ্টা করছে।