রাজনীতি

নির্বাচনে যাচ্ছে জাতীয় পার্টি, কাল থেকে মনোনয়ন ফরম বিক্রি

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

রবিবার, ১৯ নভেম্বর, ২০২৩
নির্বাচনে যাচ্ছে জাতীয় পার্টি, কাল থেকে মনোনয়ন ফরম বিক্রি
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়ার ইঙ্গিত দিয়েছে জাতীয় পার্টি। এজন্য কাল সোমবার (২০ নভেম্বর) থেকে রাজধানীর বনানীতে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রি কার্যক্রম শুরু হবে।

মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম শুরুর কথা গণমাধ্যমকে নিশ্চিত করেছেন জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু। কাল সকাল ১১টায় দলটির মনোনয়ন ফরম বিক্রি শুরু হবে। যা চলবে আগামী বৃহস্পতিবার (২৩ নভেম্বর) পর্যন্ত। এই সময়ে প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দলীয় মনোনয়ন ফরম বিক্রি ও জমা নেয়া হবে।

আজ রোববার (১৯ নভেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে দলটি জানায়, জাতীয় পার্টি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সকল স্তরের নেতাদের বকেয়া মাসিক চাঁদা পরিশোধ করে মনোনয়ন ফরম সংগ্রহ করতে হবে। মনোনয়ন ফরমের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩০ হাজার টাকা।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ২৪ নভেম্বর থেকে ২৭ নভেম্বর পর্যন্ত প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণ করা হবে। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সাক্ষাৎকার নেয়া হবে তাদের। ২৪ নভেম্বর রংপুর ও রাজশাহী বিভাগ, ২৫ নভেম্বর খুলনা ও বরিশাল বিভাগ, ২৬ নভেম্বর ঢাকা ও ময়মনসিংহ বিভাগ, ২৭ নভেম্বর চট্টগ্রাম ও সিলেট বিভাগের প্রার্থীদের সাক্ষাৎকার নেয়া হবে। এরপর ২৮ নভেম্বর প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করবে জাতীয় পার্টি।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৩০ নভেম্বর, মনোনয়নপত্র বাছাইয় চলবে ১ থেকে ৪ ডিসেম্বর, প্রার্থীতা প্রত্যাহারে শেষ তারিখ ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ দেয়া হবে ১৮ ডিসেম্বর এবং ভোটগ্রহণ করা হবে ২০২৪ সালের ৭ জানুয়ারি।