রাজনীতি

মনোনয়ন ফরম: প্রথম দিনে আ. লীগের আয় ৫ কোটির বেশি

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

রবিবার, ১৯ নভেম্বর, ২০২৩
মনোনয়ন ফরম: প্রথম দিনে আ. লীগের আয় ৫ কোটির বেশি
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে মনোনয়ন ফরম বিক্রি শুরুর প্রথম দিনে ১ হাজার ৭৪টি বিক্রি করা হয়েছে। তাতে আয় হয়েছে ৫ কোটি ৩৭ লাখ টাকা। এর মধ্যে ১ হাজার ৬০টি মনোনয়ন ফরম সরাসরি সংগ্রহ করা হয়েছে। আর অনলাইনে ১৪ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

শনিবার (১৮ নভেম্বর) সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রির এ কার্যক্রম উদ্বোধন করেন দলের সভাপতি শেখ হাসিনা। এরপর তার পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন গোপালগঞ্জ-৩ আসনের নেতারা। পরে বেলা ১১টার দিকে সকল মনোনয়নপ্রত্যাশীর জন্য ফরম বিক্রি শুরু হয়।

প্রথম দিনে ঢাকা বিভাগে ২১৪, চট্টগ্রাম বিভাগে ২০১, ময়মনসিংহ বিভাগে ১০৫, সিলেট বিভাগে ৫৫, খুলনা বিভাগে ১২৫, বরিশাল বিভাগে ৭৫, রংপুর বিভাগে ১০৯ ও রাজশাহী বিভাগে ১৭৬ জন ফরম সংগ্রহ করেছেন।

আগামী ২১ নভেম্বর পর্যন্ত মনোনয়ন ফরম বিক্রি ও জমা কার্যক্রম চলবে। এই সময় প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ কার্যক্রম চলবে। এবার আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনতে গুণতে হচ্ছে ৫০ হাজার টাকা।

এদিকে, নেতাকর্মীদের পদচারণায় দিনব্যাপী মুখরিত ছিল গুলিস্তান ও আশপাশের এলাকা। ঢাকঢোল পিটিয়ে নৌকা সাজিয়ে মিছিল নিয়ে আসেন মনোনয়নপ্রত্যাশীরা।