রাজনীতি

আ. লীগের মনোনয়নপত্র বিক্রি শুরু, শেখ হাসিনারটি নিলেন গোপালগঞ্জের নেতারা

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

শনিবার, ১৮ নভেম্বর, ২০২৩
আ. লীগের মনোনয়নপত্র বিক্রি শুরু, শেখ হাসিনারটি নিলেন গোপালগঞ্জের নেতারা
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে আওয়ামী লীগ নিজেদের মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম শুরু করেছে আওয়ামী লীগ। এর মধ্য দিয়ে নির্বাচনী ট্রেনে উঠলো ক্ষমতাসীন দলটি।

রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে শনিবার (১৮ নভেম্বর) সকালে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রির এ কার্যক্রম উদ্বোধন করেন দলের সভাপতি শেখ হাসিনা। এরপর তার পক্ষে মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ করেন গোপালগঞ্জ-৩ আসনের আওয়ামী লীগের নেতারা।

আজ শনিবার শুরু হওয়া মনোনয়ন ফরম বিক্রি কার্যক্রম চলবে আগামী মঙ্গলবার পর্যন্ত। এই সময়ে প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ক্ষমতাসীন এই দলের মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেয়া যাবে।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের দ্বিতীয় তলায় ঢাকা, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগ এবং তৃতীয় তলায় রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের মনোনয়নপত্র বিতরণ করা হবে। আর নিচতলায় সব বিভাগের মনোনয়নপত্র জমা নেয়া হবে। এবার অনলাইনেও আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেয়া যাবে। দলটির মনোনয়ন ফরম নিতে খরচ হবে ৫০ হাজার টাকা।

মনোনয়ন ফরম বিক্রি কার্যক্রম উদ্বোধনের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দেশে ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছে আওয়ামী লীগ। ২০০৯ সাল থেকে দেশে গণতান্ত্রিক ধারা অব্যাহত রেখেছে। তাই সংবিধান অনুযায়ী ভোটের মাধ্যমেই সরকার পরিবর্তন হবে। বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত করা হয়েছে। তাই স্বাধীন দেশের নাগরিক হিসেবে দেশের মানুষই ভোটের মাধ্যমে তাদের প্রতিনিধি নির্বাচন করবে।