জাতীয়

স্থগিত হওয়া নওগাঁ- ২ আসনে চলছে ভোটগ্রহণ চলছে

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

সোমবার, ১২ ফেব্রুয়ারী, ২০২৪
স্থগিত হওয়া নওগাঁ- ২ আসনে চলছে ভোটগ্রহণ চলছে
দ্বাদশ জাতীয় সংসদের নওগাঁ- ২ (পত্নীতলা ও ধামুরহাট) আসনের নির্বাচন ভোটগ্রহণ চলছে। সোমবার (১২ ফেব্রুয়ারি) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়েছে যা বিরতিহীনভাবে চলবে বিকাল ৪টা পর্যন্ত । এর আগে ভোর ৫ টায় কেন্দ্রে কেন্দ্রে ব্যালট পেপার পৌঁছানো হয় ।

 এ আসনটিতে মোট ভোটার ৩ লাখ ৫৬ হাজার ১৩২ জন । ভোটকেন্দ্র রয়েছে ১২৪টি । নির্বাচনে ৭১ জন প্রিজাইডিং কর্মকর্তা ও ৪০২ জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তাসহ পোলিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন ৮০৪ জন । এছাড়া ১৬ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দায়িত্বে আছেন।
গত ২৯ ডিসেম্বর এ আসনের স্বতন্ত্র প্রার্থী আমিনুল হকের মৃত্যুতে দ্বাদশ সংসদ নির্বাচন স্থগিত ঘোষণা করে ইসি । এরপর আজ ১২ ফেব্রুয়ারি নতুন করে নির্বাচনের তারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন । নির্বাচনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, স্বতন্ত্রসহ মোট ৪জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন ।

জেলা রিটার্নিং কর্মকর্তা গোলাম মওলা জানান, শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত করতে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করেছে কমিশন। সুষ্ঠুভাবে ভোটগ্রহণ সম্পন্ন ও নিরাপত্তার দায়িত্বে বিপুল সংখ্যক নির্বাহী ম্যাজিস্ট্রেট, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ছাড়াও গুরুত্বপূর্ণ কেন্দ্রে ও সাধারণ কেন্দ্রে পুলিশ, আনসার, পুলিশের মোবাইল টিম, স্ট্রাইকিং টিম ও চেকপোস্ট নিয়মিত কাজ করছে ।