আন্তর্জাতিক

ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্য, নিহত বেড়ে ২২!

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

রবিবার, ২ এপ্রিল, ২০২৩
 ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্য, নিহত বেড়ে ২২!
যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলীয় ও মধ্য–পশ্চিমাঞ্চলের বিভিন্ন অঙ্গরাজ্যে আঘাত হানা শক্তিশালী ঝড়ে এখনো পর্যন্ত ২২ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অনেকে। বিভিন্ন অঙ্গরাজ্যের দুর্যোগ ব্যবস্থাপনা সংশ্লিষ্ট কর্মকর্তা ও সংবাদ প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

 গত শুক্রবার আরকানসাস অঙ্গরাজ্যে ঝড়টি আঘাত হানে। স্থানীয় কর্মকর্তারা বলেছেন, অঙ্গরাজ্যটিতে ঝড়ের কারণে কমপক্ষে পাঁচজন নিহত হয়েছেন।

 ঝড়ে ইলিনয় অঙ্গরাজ্যে চারজন এবং ইন্ডিয়ানা অঙ্গরাজ্যে তিনজন নিহত হয়েছেন।আর মিসিসিপি সীমান্তবর্তী ম্যাকনাইরি কাউন্টিতে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে সাতজনের মৃত্যু হয়েছে। 

আলাবামার ম্যাডিসন কাউন্টির টেনেসি সীমান্তের দক্ষিণে ঝড়ের কারণে বাড়ি ধসে পড়ে ৯০ বছর বয়সী ওভি লাসাটের নিহত হয়েছেন।সেই সাথে ঝড়ে পন্টোটক কাউন্টিতেও আরও একজনের মৃত্যু হয়েছে।ইলিনয় অঙ্গরাজ্যের জরুরি ব্যবস্থাপনা সংস্থা জানিয়েছে, ক্রফোর্ড কাউন্টিতে ঝড়ে একটি আবাসিক স্থাপনা ধসে পড়ে তিন ব্যক্তি নিহত হয়েছেন।

এবিসি নিউজের প্রতিবেদন থেকে জানা গেছে, ডেলাওয়ার অঙ্গরাজ্যে গতকাল রাতে শক্তিশালী ঘূর্ণিঝড় আঘাত হেনেছে। এতে সাসেক্স কাউন্টিতে একজন নিহত হয়েছেন।আরকানসাসের স্থানীয় কর্মকর্তারা বলেছেন, ঝড়ে অঙ্গরাজ্যটির অনেক ভবনের ছাদ ও দেয়াল ধসে পড়েছে। যানবাহন উল্টে গেছে, গাছ উপড়ে পড়েছে ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। আরকানসাস গভর্নর সারাহ হুকাবি স্যান্ডার্স গতকাল বলেছেন, অঙ্গরাজ্যটিতে পাঁচজন নিহত হয়েছেন।