আন্তর্জাতিক

নিউইয়র্কে গুরুত্বপূর্ণ রাস্তার নাম রাখা হলো 'বাংলাদেশ স্ট্রিট'

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

মঙ্গলবার, ২৮ মার্চ, ২০২৩
নিউইয়র্কে গুরুত্বপূর্ণ রাস্তার নাম রাখা হলো 'বাংলাদেশ স্ট্রিট'
নিউইয়র্কের একটি ব্যস্ততম রাস্তার নাম রাখা হয়েছে ‘বাংলাদেশ স্ট্রিট’। বাংলাদেশের মহান স্বাধীনতা দিবসে সড়কটির এ নামকরণ করা হয়। জ্যাকসন হাইটসের সেভেনট্রি থার্ড স্ট্রিট এখন থেকে ‘বাংলাদেশ স্ট্রিট’ নামে পরিচিত হবে।

নামকরণ উপলক্ষ্যে দুপুরে নিউইয়র্কে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে আমেরিকার রাজনীতিবিদসহ বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি যোগ দেন। স্থানীয় ২৫ ডিস্ট্রিক্টের কাউন্সিলম্যান শেখর কৃষ্ণানের উদ্যোগে নিউইয়র্কের বাংলাদেশি অধ্যুষিত এলাকার এই রাস্তার নতুন নামকরণ করা হলো। এমনিতেই ঐ এলাকাটি উৎসবমুখর থাকে বাংলাদেশিদের পদচারণায়। নতুন নামকরণের ফলে প্রবাসী বাংলাদেশিদের উচ্ছ্বাস ছিল অনেক বেশি। অনুষ্ঠানে যোগ দিতে এসেছিলেন ইউএস কংগ্রেস ওম্যান গ্রেস ম্যাংসহ অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তিরা।

রাস্তাটির নামকরণ এর চেষ্টায় অনেকদিন ধরে কাজ করে আসছিলেন জ্যাকসন হাইটস এর বাংলাদেশি বিজনেস অ্যাসোসিয়েশনের (জেবিবিএ) নেতারা। নিউইয়র্কে দু’টি এলাকায় ‘লিটল বাংলাদেশ এভিনিউ’ নামকরণের পর এবার, গুরুত্বপূর্ণ এই রাস্তাটির নাম হওয়ায় খুশি প্রবাসী বাংলাদেশিরা। তারা বলছেন, এভাবেই আমেরিকায় বাংলাদেশিদের অবদান স্বীকৃতি পাচ্ছে।