বলিউড

যে ভুলে নিজের ক্যারিয়ার, সম্মান সব শেষ করলেন রিয়া সেন।

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

বুধবার, ১ ফেব্রুয়ারী, ২০২৩
যে ভুলে নিজের ক্যারিয়ার, সম্মান সব শেষ করলেন রিয়া সেন।

মহানায়িকা সুচিত্রা সেনের নাতনি রিয়া সেন। সোশ্যাল মিডিয়ায় তার উষ্ণ ছবির বদৌলতে ঘুম হারাম হয় অনেকের। 

কাজ করেছেন টালিউড এবং বলিউডসহ দক্ষিনি ইন্ডাস্ট্রিতেও। তবে নানি সুচিত্রা এবং মা মুনমুন সেনের মত সুন্দরী হলেও, তাদের যোগ্য উত্তরসূরী হয়ে উঠতে পারেননি এ অভিনেত্রী। 

অনেকে মনে করেন, ক্যারিয়ারে করা কিছু ভুলের জন্যই নিজেকে প্রমান করতে ব্যর্থ হয়েছেন রিয়া। 

আসলেই কি ভুল করেছেন? নাকি নিজ যোগ্যতায় প্রতিষ্ঠিত হতে পারেনি। সেটাই যেনো মেলাতে পারেনা সুচিত্রা পরিবারের ভক্তরা। 

ক্যারিয়ারের শুরু থেকে একাধিক প্রেমে জড়ায় অভিনেত্রী রিয়া সেন। ভারতীয় ক্রিকেট দলের দুই ক্রিকেটারের সাথে সম্পর্কে জড়ায় তার নাম। 

ক্রিকেটার শ্রীশান্থের সাথে তার সম্পর্কের খবর ছড়ায়। একাধিকবার তাদেরকে একসাথে দেখা গেছে। শ্রীশান্থের ম্যাচ চলাকালীন সময়ও মাঠে উপস্থিত থাকতেন এ নায়িকা। 

যদিও তখন রিয়া বলেন, তিনি মোটেও শ্রীশান্থের সাথে ডেট করছেন না। কেবল তিনটি ম্যাচ দেখতেই গিয়েছিলেন। বাকিটা ছিলো সবার কল্পনা। 

এছাড়া ক্রিকেটার যুবরাজ সিং -এর সাথেও রিয়ার সম্পর্কের খবর ছড়ায়। 

ক্যারিয়ারের শুরুর দিকে দীর্ঘদিন সম্পর্কে ছিলেন বলিউড অভিনেতা জন আব্রাহামের সাথে। বিপাসা বসুর সঙ্গে সম্পর্কে জড়ানোর আগে, রিয়া ও জন বেশ কয়েক বছর প্রেম করেন। 

শোনা যায়, সেই সময় মুম্বাইয়ে নিজের ক্যারিয়ার গড়তে সংগ্রাম করেছিলেন জন আব্রাহাম। আর সেই কারণেই নাকি জনের সাথে ব্রেক আপ করেন রিয়া। 

তারকাদের একাধিক প্রেম থাকার বিষয়টি স্বাভাবিক ব্যাপার হলেও, রিয়া এমন কিছু সম্পর্কে জড়িয়েছেন, যার পরিনামে নিজের সম্মান ক্ষুন্ন করেন। 

বলিউডের আরেক নামজাদা অভিনেত্রী আমিষা প্যাটেলের ভাই অস্মিত প্যাটেলের সঙ্গেও সম্পর্কে জড়ান রিয়া।  ২০০৫ সালে Silsiilay ছবিটি করার সময় তাদের প্রেমের গুঞ্জন শুরু হয়। 

তাদের অন্তঃরঙ্গ একটি ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে পড়লে, রিয়াকে নিয়ে ছড়ায় নানা রকম মুখোরোচক সংবাদ। 

আর এ ঘটনাই তার ক্যারিয়ার নষ্ট করার জন্য যথেষ্ট ছিলো। যদিও তারপরই শোনা যায় ব্রেক আপ হয়ে গেছে দুজনের মধ্যে। 

বিখ্যাত লেখক সালমান রুশদির সঙ্গেও রিয়া সেনের সম্পর্কের খবর ছড়ায়। যদিও এ খবরের প্রতিবাদে তিনি বলেছিলেন, কোন বিবাহিত পুরুষের সঙ্গে সম্পর্কে জড়ানোর ইচ্ছে তার নেই। 

সর্বশেষ শিভাম তিওয়ারির সাথে দীর্ঘদিন সম্পর্কে থাকার পর, তাকে বিয়ে করে বর্তমানে সংসার করছেন রিয়া।

মাত্র ১৬ বছর বয়সে মিউজিক ভিডিওর মডেল হয়ে, মিডিয়ায় ক্যারিয়ার শুরু করেছিলেন রিয়া সেন। ফাল্গুনী পাঠকের গাওয়া 'চুরি জো খান্নেগি হাতো মে' গানে অভিনয় করে তুমুল জনপ্রিয়তা পান তিনি। 

পরবর্তীতে ২০০১- সালে ‘স্টাইল’ ছবির মাধ্যমে বলিউডে অভিষেক হয় তার। এতে শরমন জোশী ও সাহিল খানের সঙ্গে স্ক্রিন শেয়ার করেছিলেন রিয়া। 

এরপর ‘ক্যায়ামাত’ এবং ‘ঝঙ্কার বিটস’-এ কাজ করেছেন তিনি। এছাড়াও ‘রাগিণী এমএমএস টু’ ওয়েব সিরিজে অভিনয় করে উত্তাপ ছড়িয়েছেন রাইমা সেনের ছোট বোন রিয়া।

বাংলাদেশের সিনেমাতেও অভিনয় করেছেন এ নায়িকা। জনপ্রিয় নায়ক রিয়াজের সাথে জুটি বেঁধে অভিনয় করেন  ‘মনে পড়ে তোমাকে’ সিনেমায়। 

৪৩ বছর বয়সে এসেও সৌন্দর্যে বিন্দু পরিমাণ ভাটা পড়েনি অভিনেত্রীর। প্রায়ই সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের বোল্ড ছবি শেয়ার করতে দেখা যায় তাকে। 

সুইমিং স্যুট কিংবা খোলামেলা পোশাক পরিহিত ছবি হরহামেশাই শেয়ার করেন তিনি। 

তবে সিনেমা থেকে অনেক দিন দূরে থাকলেও, রাজনৈতিক মাঠে তার সরব উপস্থিতি চোখে পড়ার মত।