ক্যাম্পাস

২ বছরের জমানো টাকা বন্যার্তদের দিলেন ছোট্ট শিশু সাফওয়ান

স্টাফ রিপোর্টারঃ

স্টাফ রিপোর্টারঃ

রবিবার, ২৫ আগস্ট, ২০২৪
২ বছরের জমানো টাকা বন্যার্তদের দিলেন ছোট্ট শিশু সাফওয়ান
বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের জন্য নিজের ব্যক্তিগত প্লাস্টিকের ব্যাংকে জমানো ৪ হাজার ৬ শত ৪০ টাকা  দান করেছেন ৬ বছরের ছোট্ট শিশু সাফওয়ান। শনিবার রাতে তাঁর মাকে নিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শহীদ সাজিদ একাডেমিক ভবনের নিচে জবি শিক্ষার্থীদের বসানো বুথে এসে  জমানো টাকা দেয় সাফওয়ান।
 প্রথম শ্রেণিতে অধ্যয়নরত সাফওয়ান দুই বছর ধরে টাকাগুলো জমিয়েছেন বলে জানান। এ সময় টাকা সংগ্রহের দায়িত্বে থাকা জবি শিক্ষার্থীরা সাফওয়ান ও তার মায়ের বিস্তারিত পরিচয় জানতে চান। তবে সাফওয়ান নিজেই বিস্তারিত পরিচয় দিতে অস্বীকৃতি জানান। 
এ সময় ত্রাণ সংগ্রহের দায়িত্বে থাকা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মো. রাসেল বলেন, সাফওয়ান আমাদের সকলের জন্য অনুপ্রেরণা। আমরা অনেকে এক লক্ষ টাকা ত্রাণ সংগ্রহ করছি। সেখানে ২০-৩০ হাজার টাকা খরচ করে ট্রাক নিয়ে নিজেরা বিতরণে যাচ্ছি। এতে সমন্বহীনতার কারণে অর্থ অপচয় হচ্ছে। কিন্তু সাফওয়ান নিজের নামটাও প্রকাশ করতে চাচ্ছে না। 
এখনো যারা অর্থ সহায়তা দিতে কৃপণতা দেখাচ্ছে, তাদের জন্য সাফওয়ানের আচরণ থেকে অনেক কিছু শেখার আছে।এর আগে গতকাল শুক্রবার বিকাল সাড়ে চারটায় রুদ্র নন্দী নামে আরেক শিশু তার জন্মদিনের কেকের টাকা বন্যার্তদের জন্য দান করেন।