ক্যাম্পাস

মধ্যরাতে ইবির সাদ্দাম হোসেন হলে সাপ আতঙ্ক

স্টাফ রিপোর্টারঃ

স্টাফ রিপোর্টারঃ

বৃহস্পতিবার, ৩ অক্টোবর, ২০২৪
মধ্যরাতে ইবির সাদ্দাম হোসেন হলে সাপ আতঙ্ক
কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাদ্দাম হোসেন হলের ১২৬ নাম্বার রুমে মধ্যরাতে বিছানার পাশে একটি সাপ দেখতে পাওয়া যায় । এ নিয়ে রাত থেকে আতঙ্ক বিরাজ করছে উক্ত রুমের আবাসিক শিক্ষার্থীদের মাঝে । 
গতকাল রাতে সাদ্দাম হোসেন হলের ১২৬ নম্বর রুমে বিছানার পাশে একটি সাপ দেখতে পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে সাপটি " Lycodon aulicus " প্রজাতির একটি সাপ। একাধিক আবাসিক শিক্ষার্থী অভিযোগ করে বলেন, হল প্রশাসনের কাছে বারবার অভিযোগ করলেও তারা নিয়মিত হলের ঝোপ-ঝাড় পরিস্কার করেন না। হলের নিচ তলায় সমস্যা সবচেয়ে বেশি, নোংরা ওয়াশরুম আর শ্যাঁতশ্যাঁতে অবস্থা বিরাজ করে সবসময় । সাবেক হল প্রভোস্টকে দীর্ঘদিন থেকে আমরা অভিযোগ করেছিলাম, হলের নিচের তলার সংকট সমাধানের জন্য। তিনি এসে কয়েকবার পরিদর্শন করেছেন কিন্তু কোন কার্যকরী সমাধান করতে পারেননি। 
আবাসিক শিক্ষার্থী জাকারিয়া বলেন, রাতে ঘুমতে যাওয়ার পূর্ব মূহুর্ত দেখতে পাই বেডে একটা শাপ শুয়ে আছে, তারপর আমার রুমমেটদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। আমাদের চিৎকার শুনে আশেপাশের সবাই এসে সাপটি পিটিয়ে মারে। প্রায় সময়ে হলের নিচ তলায় সাপ দেখাতে পাওয়া যায়, হল প্রশাসনের কাছে বারবার অভিযোগ করলেও তাঁরা নিয়মিত ঝোপ-ঝাড় পরিস্কার করেন না। এ বিষয়ে নবনিযুক্ত হল প্রভোস্ট অধ্যাপক ড. আবুল কালাম আজাদ এর সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করলে, তিনি কল ধরেননি। 
প্রসঙ্গত, গত ২৭ আগস্ট ব্যক্তিগত কারণ দেখিয়ে সাবেক হল প্রভোস্ট অধ্যাপক ড. আসাদুজ্জামান পদত্যাগ করেন। প্রায় একমাস পরে ২৯ সেপ্টেম্বর অধ্যাপক ড. আবুল কালাম আজাদ, নতুন হল প্রভোস্ট হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। তিনি এখনো আনুষ্ঠানিক ভাবে হলের দায়িত্ব গ্রহণ করেননি।