ক্যাম্পাস

ইবিতে ঝিনাইদহ রুটে তীব্র বাস সংকট , শিক্ষার্থীদের ভোগান্তি চরমে

স্টাফ রিপোর্টারঃ

স্টাফ রিপোর্টারঃ

বুধবার, ১৬ অক্টোবর, ২০২৪
ইবিতে ঝিনাইদহ রুটে তীব্র বাস সংকট , শিক্ষার্থীদের ভোগান্তি চরমে
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ঝিনাইদহ রুটে রাতের শিডিউলে বাস সংকটের জন্য প্রতিদিন ভোগান্তি পোহাতে হচ্ছে শিক্ষার্থীদের। রাতের শিডিউলে একটি মাত্র বাস থাকায় প্রতিদিন গাদাগাদি করে দাঁড়িয়ে ক্যাম্পাসে ফিরতে হয় শহরে অবস্থানরত শিক্ষার্থীদের ।
 মঙ্গলবার (১৫ অক্টোবর) রাত ৭টা ত্রিশ মিনিটে ঝিনাইদহ রুটে বিশ্ববিদ্যালয়ের একটি বাস শিক্ষার্থীদের ক্যাম্পাসের উদ্দেশ্যে আনতে গেলে বাসের মধ্যে শিক্ষার্থীদের জায়গা না হওয়াতে ক্ষুব্ধ হয়ে বাসটি অবরুদ্ধ করে শিক্ষার্থীরা । এ সময় বিশ্ববিদ্যালয় থেকে আরেকটি বাস ঝিনাইদহের উদ্দেশ্যে অবস্থানরত শিক্ষার্থীদের আনতে গেলে তারা বাসটি ছেড়ে দেয়। 
এ সময় ক্ষুব্ধ শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, পরিবহন প্রশাসনের কাছে বারবার অভিযোগ করা হলেও ঝিনাইদহ রুটে রাতের শিডিউলে বাস বৃদ্ধি করা হয়নি। 
এ বিষয়ে ফলিত রসায়ন ও কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী এম এ এইচ খান ইমন বলেন, ঝিনাইদহ রুটে রাতের শিডিউলে একটি মাত্র বাস থাকায় প্রতিদিন দাড়িয়ে আসতে হয়। দীর্ঘদিন ধরে আমাদের এই রুটে পরিবহন সংকটের জন্য ভোগান্তি পোহাতে হচ্ছে ।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক অধ্যাপক ড. ইয়াকুব আলী বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ে পরিবহন সংকট দীর্ঘদিনের। চেষ্টা করছি যত দ্রুত সম্ভব কীভাবে পরিবহন সংকট নিরসন করা যায় ।