ক্যাম্পাস

ইবিতে নতুন প্রক্টর ড. শাহীনুজ্জামান ও আই.আই.ই.আর পরিচালক ড. ইকবাল

স্টাফ রিপোর্টারঃ

স্টাফ রিপোর্টারঃ

বুধবার, ২ অক্টোবর, ২০২৪
ইবিতে নতুন প্রক্টর ড. শাহীনুজ্জামান ও আই.আই.ই.আর পরিচালক ড. ইকবাল
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নতুন প্রক্টর হিসাবে নিয়োগ প্রদান করা হয়েছে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মোঃ শাহীনুজ্জামানকে এবং আই.আই.ই.আর এর পরিচালক হিসেবে নিয়োগ প্রদান করা হয়েছে দা‘ওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের প্রফেসর ড. ইকবাল হোছাইনকে। বুধবার (২ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ.এম.আলী হাসান স্বাক্ষরিত অফিস আদেশে এই নিয়োগ প্রধান করা হয় ।
অফিস সূত্রে জানা গেছে , ইসলামী বিশ্ববিদ্যালয়ে নতুন প্রক্টর হিসাবে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মোঃ শাহীনুজ্জামানকে আগামী এক বছরের জন্য নিয়োগ প্রদান করা হয়েছে। এছাড়া আই.আই.ই.আর (ইনস্টিটিউট অব ইসলামিক এডুকেশন এন্ড রিচার্স) এর পরিচালক হিসেবে দা‘ওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের প্রফেসর ড. ইকবাল হোছাইনকে যোগদানের তারিখ হতে আগামী তিন বছরের জন্য নিয়োগ প্রদান করা হয়েছে।
শিক্ষার্থীদের গণ-অভ্যুত্থানে হাসিনা সরকারের পতনের পরে গত ৮ আগস্ট বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেন । তার কিছুদিন পর ১৭ আগস্ট সাবেক প্রক্টর অধ্যাপক ড. শাহাদাৎ হোসেন আজাদ ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেন এবং পরবর্তী সময়ে প্রশাসনের গুরুত্বপূর্ণ পদ থেকে অনেকে পদত্যাগ করেছিলেন।