ক্যাম্পাস

ইবিতে শিক্ষার পরিবেশ নিশ্চিতকরণে শিক্ষার্থীদের ৪৬ দফা প্রস্তাবনা

স্টাফ রিপোর্টারঃ

স্টাফ রিপোর্টারঃ

সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪
ইবিতে শিক্ষার পরিবেশ নিশ্চিতকরণে শিক্ষার্থীদের ৪৬ দফা প্রস্তাবনা
ইসলামী বিশ্ববিদ্যালয়ে(ইবি) নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করেছেন। সোমবার (৩০ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এই মতবিনিময় সভা আয়োজিত হয়।এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডিন ও বিভাগের শিক্ষকবৃন্দ সহ বিভিন্ন বিভাগের সহস্রাধিক শিক্ষার্থী ।
অনুষ্ঠানটি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সহ-সমন্বয়ক সায়েম আহমেদ ও সাদিয়া মাহমুদা মিমের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক এস এম সুইট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মানোন্নয়নের জন্য ৪৬ দফা সংস্কার প্রস্তাবনা তুলে ধরেন। 
সংস্কার প্রস্তাবনার অন্যতম দাবিগুলো হলো, লেজুড়বৃত্তিক ছাত্র-শিক্ষক রাজনীতি নিষিদ্ধ, শিক্ষা কার্যক্রমের আধুনিকায়ন, আবাসন সংকট নিরসন, প্রযুক্তি সেবা ও স্বাস্থ্যসেবার উন্নয়ন, নিরাপত্তা ও ক্যাম্পাস সংস্কার।
এ সময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক এস এম সুইট বলেন, “আমাদের ৪৬ দফা সংস্কার প্রস্তাবনার মাধ্যমে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা শিক্ষার গুণগত মান উন্নয়নের জন্য একটি নতুন দিগন্ত উন্মোচন করতে চাইছে। যদি এই প্রস্তাবনাগুলি বাস্তবায়ন করা হয়, তবে এটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা পরিবেশে একটি যুগান্তকারী পরিবর্তন বয়ে আনতে সক্ষম হবে।”
 মতবিনিময় সভায় বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ বলেন, '' শহীদদের রক্তের বিনিময়ে আমরা আজকের বাংলাদেশ পেয়েছি। আমার কাজ হবে সেই রক্তের ঋণ পরিশোধ করা। এজন্য সবাইকে একসাথে নিয়ে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে হবে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দাবিগুলো যৌক্তিক, এগুলো পেয়ে আমার ক্যাম্পাস সংস্কারের কাজ সহজ হয়েছে, এবং নতুন করে ভাবতে হবে না।