ক্যাম্পাস

শিক্ষার্থীদের আন্দোলনের তুপের মুখে পদত্যাগ করলেন নোবিপ্রবি উপাচার্য

স্টাফ রিপোর্টারঃ

স্টাফ রিপোর্টারঃ

মঙ্গলবার, ২০ আগস্ট, ২০২৪
শিক্ষার্থীদের আন্দোলনের তুপের মুখে পদত্যাগ করলেন নোবিপ্রবি উপাচার্য
শেখ হাসিনা সরকারের বিদায়ের পর বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের যে পদত্যাগের হিড়িক শুরু হয়েছে তাতে এবার যুক্ত হলো নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলমের নাম।মঙ্গলবার (২০ আগস্ট ২০২৪) বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের তুপের মুখে বিশ্ববিদ্যালয়ের আচার্য বরাবর তিনি পদত্যাগপত্র জমা দিয়েছেন। নোবিপ্রবির উপাচার্যের দফতর এ তথ্য নিশ্চিত করেছেন।
পদত্যাগপত্রে ড. মো. দিদার-উল-আলম  লিখেছেন, “ব্যক্তিগত ও পারিবারিক কারনে আমি অনতিবিলম্বে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর পদ থেকে পদত্যাগ করছি। উল্লেখ্য,গত ৩০ জুন ২০২০ তারিখে আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা, পানি ও পরিবেশ বিজ্ঞান বিভাগ থেকে অবসর গ্রহন করি।”
গত ১৩ আগস্ট ২০২৩ রাষ্ট্রপতির আদেশক্রমে দ্বিতীয় মেয়াদে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছিল ড. মো. দিদার-উল-আলম। এর আগে অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম ২০১৯ সালের ১২ জুন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ পান এবং ওই বছরের ১৬ জুন আনুষ্ঠানিকভাবে বিশ্ববিদ্যালয়টির পঞ্চম উপাচার্য হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন।