আজকের খবর

আশুলিয়ায় ৭৯ পোশাক কারখানায় সাধারণ ছুটি ঘোষণা

উপ-সম্পাদক

উপ-সম্পাদক

সোমবার, ৯ সেপ্টেম্বর, ২০২৪
আশুলিয়ায় ৭৯ পোশাক কারখানায় সাধারণ ছুটি ঘোষণা
সাভারের আশুলিয়ায় ৭৯টি পোশাক কারখানায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। শ্রমিকদের কয়েকদিনের বিক্ষোভ এবং কর্মবিরতির পর সোমবার (৯ সেপ্টেম্বর) বেলা ১১টা পর্যন্ত এই ছুটির ঘোষণা আসে। আশুলিয়ার বিভিন্ন এলাকায়, যেমন জিরাবো, নিশ্চিন্তপুর, নরসিংহপুর এবং সরকার মার্কেটের আশপাশে, এসব কারখানাগুলোতে সাধারণ ছুটি পালন করা হচ্ছে।
জানা গেছে, নরসিংহপুর এলাকার হা-মীম ও শারমিন নামক দুটি বড় কারখানায় প্রথমে সাধারণ ছুটি ঘোষণা করা হয়, এরপর আরও কয়েকটি কারখানা, যেমন নিউ এইজ, নাসা, আল মুসলিম, এবং জেনারেশন নেক্সটও ছুটি ঘোষণা করে।
শ্রমিকরা জানিয়েছেন, কয়েকদিন ধরে ন্যায্য দাবির পক্ষে তারা বিক্ষোভ ও কর্মবিরতি পালন করছিলেন। তবে, আজ কর্মস্থলে গিয়ে তারা গেটে ছুটির নোটিশ দেখতে পান। শ্রমিকরা তাদের দাবি আদায়ের জন্য বিক্ষোভ করে আসছিলেন, তবে মালিকপক্ষ কোনো সুনির্দিষ্ট সিদ্ধান্ত না নিয়ে তালবাহানা করছে বলে তাদের ক্ষোভ প্রকাশ করেন।
আশুলিয়া শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার সারোয়ার আলম জানান, পরিস্থিতি এখন পর্যন্ত শান্ত রয়েছে এবং কোনো বিশৃঙ্খলার খবর পাওয়া যায়নি। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে অতিরিক্ত পুলিশ এবং সেনাবাহিনীর টহল অব্যাহত রয়েছে।