ফুটবল

তবে কি সত্যি সত্যিই বাংলাদেশে আসছেন এমি মার্টিনেজ?

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

মঙ্গলবার, ২৩ মে, ২০২৩
তবে কি সত্যি সত্যিই বাংলাদেশে আসছেন এমি মার্টিনেজ?
কাতার বিশ্বকাপ আর্জেন্টেনাইন ভক্তদের জন্যে এক সপ্নের নাম। দীর্ঘ ৩৬ বছর পর তাদের প্রিয় দল আর্জেন্টিনা জয় করেছে বহু আকাঙ্খার বিশ্বকাপ। তাদের এই বিশ্ব জয়ের মিশনের সবচেয়ে বড় প্রান ভোমড়া যদি হন মেসি তাহলে তার পরেই থাকবে আরেকজনের নাম।সবার প্রিয় এমিলিয়ানো মার্টিনেজ। 

তার অবিস্মরণীয় সব save বাচিয়েছে আর্জেন্টিনার কপাল। আর বিশ্বকাপের ওই সময়টায় বাংলাদেশী ভক্তদের গর্জন পৌছে গিয়েছিল সুদুর আর্জেন্টিনা পর্যন্ত। দলটির খেলোয়াড়েরা একাধিকবার কৃতজ্ঞতা প্রকাশ করেছেন বাংলাদেশের প্রতি। এমনকি তাদের বাংলাদেশে এসে একটা প্রীতি ম্যাচ ও খেলার কথা ছিল।

কিন্তু এবারেও ব্যর্থ বাফুফে। সময় মত তারা তৈরি করতে পারেনি সামান্য একটা স্টেডিয়াম। তাই মেসিরা নিজ থেকে বাংলাদেশ আসতে চেয়েও পারেননি আসতে। তাতে দুঃখ পেয়েছেন বাংলার লাখো আর্জেন্টেনাইন ভক্ত। তবে সে দুঃখ বুঝতে পেরেছেন bad boy খ্যাত আর্জেন্টিনার গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজ। 

তিনি নিজের ইচ্ছায় বাংলাদেশ ভ্রমন করতে চেয়েছেন। এমনকি নিশ্চিত হওয়া গিয়েছে আসন্ন জুনেই হয়তো আসবেন তিনি। Albi-selesta দের এখনো স্পষ্ট মনে আছে সেমিতে নেদারল্যন্ড এবং ফাইনালে ফ্রান্সের বিপক্ষে কি এক পারফরম্যন্সই না করেছিলেন এমিলিয়ানো মার্টিনেজ। তার স্বীকৃতি স্বরুপ তিনি জিতেছিলেন গোল্ডেন গ্লাভস পুরস্কারও। সেই পুরস্কার নিয়ে তার অশ্লীন অঙ্গভঙ্গি অবশ্য বেশ সমলোচনার জন্ম দিয়েছিল। কিন্তু সেইসব খ্যপাটে আচরন যে শুধু খেলারই অংশ তা একাধিকবার প্রমান করেছেন বাজপাখি খ্যাত মার্টিনেজ। তিনি ক্যন্সার হাসপাথালে নিজের বিশ্ব জয়ী গ্লাভস ও দিয়ে দিয়েছেন।

আর এইসব কারনে বাংলাদেশ সহ পুরো উপমহাদেশে বেশ জনপ্রিয়তা পেয়েছেন এই তারকা। সেই সুত্রে কলকতার ক্রীড়া উদ্দ্যোক্তা শতদ্রু দত্ত তার সাথে যোগাযোগ করেন। তিনি তাকে কলকতায় আসার আহ্বান জানান। আর তাতেই রাজি হয়ে যান মার্টিনেজ। তিনি বলেন বিশ্বের বিভিন্ন প্রান্তে ভক্তদের সাথে দেখা করবো এর চেয়ে আনন্দের আর কি হতে পারে। সেই আমন্ত্রন অনুযায়ী আসছে জুলাইয়ের চার এবং পাঁচ তারিখ কলকতায় থাকার কথা তার। সেখানে তার জন্য একটি গন সংবর্ধনার ও আয়োজন করা হয়েছে। 

ঘটনা এখানেই শেষ হতে পারতো কিন্তু তা হয়নি। কারন মার্টিনেজ যখন জেনেছেন কলকতা বাংলাদেশের সবচেয়ে পাশের শহর তখন তিনি মনে করেছেন বিশ্বকাপের কথা। তিনি ভুলে যাননি সেই সময় তাদের সমর্থন দেওয়া বিপুল এই ভক্ত সমর্থকদের কথা। তিনি শতদ্রু দত্তকে বলেন যে আমি কলকতা যাওয়ার আগে একবার ঢাকা যেতে চাই। সেখানে আমাদের বিপুল সমর্থক আছে তাদের সাথে আমি দেখা করতে চাই। যেই বলা সেই কাজ শতদ্রুও রাজি হয়ে যান তাকে ঢাকা আনার ব্যপারে।

আপাতত তিনি নিশ্চিত করেছেন কলকতা যাওয়ার মার্টিনেজ সরাসরি ঢাকায় আসবেন তিন তারিখ। এখানে একদিন থেকে তারপর তিনি যাবেন কলকতায়। তবে মার্টিনেজের আগমনের ব্যপারে কিছুই জানেনা বিসিবি। তাদের অবশ্য জানারও কথা না কারন তাকে আনা হচ্ছে ব্যক্তি কিংবা বেসরকারি উদ্যোগে। তবে শতদ্রু জানিয়েছেন আমরা ঢাকায় একটা ইভেন্ট করতে চাই তাকে নিয়ে। তা অবশ্য নির্ভর করছে স্পন্সরদের আগ্রহের উপর। বাংলাদেশি কোন প্রতিষ্টান যদি ঢাকার ইভেন্ট স্পন্সর করতে রাজি হয় তাহলেই হয়তো এই ইভেন্ট হবে সেখানে ভক্তদের সাথে দেখা সাক্ষাত করবেন মার্টিনেজ।