ক্রিকেট

বিশ্বকাপে কি ফিরবেন সুনীল নারিন?

Staff Reporter

Staff Reporter

বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪
বিশ্বকাপে কি ফিরবেন সুনীল নারিন?
বোলার হিসেবে একের পর এক খেলায় নাম ওঠেছে সুনীল নারিনের। ৫০০ উইকেটের ক্লাবে নাম লিখিয়েছেন অনেক আগেই।এবার ব্যাট হাতেও নিজের সামর্থ্যের প্রমাণ দিয়ে যাচ্ছেন এই খেলোয়াড় । চলতি আইপিএলে একের পর এক বিধ্বংসী ইনিংস খেলছেন তিনি। টেল-এন্ডার থেকে ওপেনার হয়ে যাওয়া নারিন মুগ্ধ করছেন ক্রিকেটপ্রেমীদের। সর্বশেষ গতকাল রাজস্থান রয়্যালসের বিপক্ষে ১০৯ রানের ইনিংস খেলেছেন কলকাতা নাইট রাইডার্সের এই অলরাউন্ডার।

স্বীকৃত টি-টোয়েন্টিতে প্রায় পাঁচশ ম্যাচ খেলেছেন সুনীল নারিন। মারকুটে ব্যাটার হিসেবে স্বীকৃতি ছিল  তবে নারিনের কাজটা বোধহয় উড়ন্ত সূচনা এনে দেওয়া পর্যন্তই। 

কিন্তু কলকাতা নাইট রাইডার্সের হয়ে গতকাল একেবারেই ভিন্ন কিছু করে দেখালেন সুনীল নারিন। দুর্দান্ত চার-ছয়ের মাতোয়ারায় পেলেন নিজের প্রথম সেঞ্চুরির দেখা। ৫৬ বলের ইনিংসটি সাজানো ছিল ১৩টি চার ও ৬টি ছক্কার হাকানোর মাধ্যমে । এমন ইনিংসের জন্য দাঁড়িয়ে হাততালিতে তাকে অভিবাদন জানিয়েছেন বলিউড বাদশাহ শাহরুখ। অবশ্য শেষ পর্যন্ত ম্যাচটি জিততে পারেননি কেকেআর দলটি। বাটলারের সেঞ্চুরিতে ম্লান হয়ে গেছে নারিনের শতক।

নারিনের এমন অবিশ্বাস্য ইনিংসের পর থেকে জাতীয় দলে ফেরার প্রশ্ন আবারও উঠছে। অবশ্য সম্প্রতি তিনি জানিয়েছিলেন, এই বিশ্বকাপ তিনি ঘরে বসেই দেখবেন। কিন্তু গতকাল সেঞ্চুরির পর কিছুটা সুর বদল করেছেন তিনি। যা আশার পালে হাওয়া দিতে পারে ক্যারিবীয় সমর্থকদের। জাতীয় দল থেকে অবসরের সিদ্ধান্ত নিয়ে আবারো নতুন করে ভাববেন কি না—এ প্রশ্নে তিনি বলেছেন, ‘দেখা যাক ভবিষ্যতে কী হয়।’

এদিকে, রাজস্থান রয়্যালসে খেলা ক্যারিবীয় অধিনায়ক পাওয়েলকে প্রশ্ন করা হয়েছিলো নারিনকে জাতীয় দলে ফেরানোর পরিকল্পনা তাদের আছে কি না। এমন প্রশ্নের জবাবে পাওয়েল সরাসরিই জানান তারা নারিনকে ফেরাতে চান দলে। তিনি নিজেও গত এক বছর ধরে নারিনকে বারবার বলেছেন সেই কথা। কিন্তু তাদের ডাকে সাড়া দেননি নারিন।