খেলা

আর্জেন্টিনার অধিনায়ক কে হবেন লিওনেল মেসির অনুপস্থিতিতে?

উপ-সম্পাদক

উপ-সম্পাদক

সোমবার, ২ সেপ্টেম্বর, ২০২৪
আর্জেন্টিনার অধিনায়ক কে হবেন লিওনেল মেসির অনুপস্থিতিতে?
প্রায় দেড় মাস আগে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত কোপা আমেরিকায় শিরোপা জিতে আর্জেন্টিনা। এখন ২০২৬ বিশ্বকাপের বাছাই পর্বের প্রস্তুতি নিচ্ছে দলটি। আসন্ন ৬ সেপ্টেম্বর বাংলাদেশ সময় সকালে চিলি এবং ১১ সেপ্টেম্বর কলম্বিয়ার বিরুদ্ধে মাঠে নামবে লিওনেল স্কালোনির দল।
তবে বর্তমানে আলোচনার বিষয় হলো—মেসির অনুপস্থিতিতে অধিনায়কের দায়িত্ব পালন করবেন কে? মেসির ইনজুরির কারণে এবার স্কোয়াডে তিনি নেই, আর শিরোপা জয়ের পর অবসরে গেছেন অভিজ্ঞ অ্যাঞ্জেল ডি মারিয়া। সিনিয়র ফুটবলারদের মধ্যে স্কোয়াডে থাকা নিকোলাস ওতামেন্ডি অধিনায়কত্বের জন্য অন্যতম সম্ভাব্য প্রার্থী হিসেবে বিবেচিত হচ্ছেন।
তবে আর্জেন্টাইন গণমাধ্যমগুলো জানাচ্ছে, লিওনেল স্কালোনি হয়তো নতুন কাউকে অধিনায়ক নির্বাচিত করতে পারেন। মিডফিল্ডার রদ্রিগো ডি পলকে অধিনায়ক করার সম্ভাবনা রয়েছে।
সম্প্রতি রদ্রিগো ডি পল বুয়েন্স আয়ার্সে পৌঁছেছেন অ্যাতলেটিকো মাদ্রিদের আর্জেন্টাইন ফুটবলারদের সঙ্গে। বিমানবন্দরে গণমাধ্যমের সামনে ডি পল বলেন, ‘তারা আমাকে যে দায়িত্ব দেবে, আমি তা পালন করতে প্রস্তুত। আমি নিজেকে দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসেবে দেখি। আমরা সবাই জানি, অধিনায়কের আর্মব্যান্ডটি মূলত লিওর। তবে পরিস্থিতির কারণে এটি এখন অন্য কাউকে পরতে হবে।’
ডি পলের পরে কোপা আমেরিকার ফাইনালে গোল করা লাউতারো মার্তিনেজও ইতালি থেকে আর্জেন্টিনায় পৌঁছান।
মেসি পায়ের গোড়ালিতে গুরুতর আঘাত পাওয়ায় বাছাই পর্বের স্কোয়াডে নেই। আর ডি মারিয়া অবসরে যাওয়ায় জাতীয় দলে ডাক পেয়েছেন পাওলো দিবালা, যিনি সৌদি আরবের বড় প্রস্তাব প্রত্যাখান করেছিলেন।
২০২৬ বিশ্বকাপ বাছাইয়ের পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে আর্জেন্টিনা, যেখানে তারা ৬ ম্যাচের মধ্যে ৫টি জয় এবং ১টি পরাজয় নিয়ে ১৬ পয়েন্ট অর্জন করেছে।