রাজনীতি

শেখ পরিবার দেশটাকে জমিদারি মনে করত: দিনাজপুরে রিজভী

উপ-সম্পাদক

উপ-সম্পাদক

শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪
শেখ পরিবার দেশটাকে জমিদারি মনে করত: দিনাজপুরে রিজভী
বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী দিনাজপুরে একটি বৈষম্যবিরোধী আন্দোলনে গুলিবিদ্ধ হওয়া দিনমজুর আব্দুর রশিদ ও তার সন্তানের সঙ্গে দেখা করতে গিয়ে সরকার ও শেখ পরিবার সম্পর্কে কড়া মন্তব্য করেন। তিনি অভিযোগ করেন, শেখ পরিবার বাংলাদেশকে জমিদারি মনে করে শাসন করেছে এবং শেখ হাসিনার সরকার ১৫ বছরের শাসনামলে বিরোধী মতকে দমন করতে গুম, বিচারবহির্ভূত হত্যা এবং কঠোর আইন প্রণয়ন করেছে।
রিজভী বলেন, "শেখ হাসিনার সরকার গত ১৫ বছরে ৮০০-এর বেশি বিএনপি নেতাকর্মীকে গুম করেছে এবং অসংখ্য নেতাকর্মীকে বিচারবহির্ভূতভাবে হত্যা করেছে।" তিনি আরও দাবি করেন, গত জুলাইয়ের গণঅভ্যুত্থান শেখ হাসিনার সরকারের পতনের পূর্বাভাস দেয়, যার শেষ পরিণতি হবে তার দেশ ছেড়ে পালিয়ে যাওয়া।
এছাড়া, রিজভী শেখ হাসিনার ফোন রেকর্ড নিয়ে বলেন, "শেখ হাসিনা হারানোর বেদনা থেকে পার্শ্ববর্তী দেশ থেকে নিজেকে প্রধানমন্ত্রী বলে দাবি করছেন, কারণ তার পরিবার দেশটাকে জমিদারি মনে করে শাসন করত।" তিনি আরও দাবি করেন যে, বিরোধী কণ্ঠকে দমনের জন্য শেখ হাসিনা ডিজিটাল নিরাপত্তা আইন প্রণয়ন করেছেন এবং র‌্যাব ও পুলিশকে রাজনৈতিকভাবে ব্যবহার করেছেন।
তিনি এও জানান যে, বিএনপি চাঁদাবাজি বা দখলবাজির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিয়েছে এবং ইতিমধ্যে ৫০০-এর বেশি নেতাকর্মীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।