রাজনীতি

বিএনপি নেতাদের নির্যাতনের অভিযোগে স্বচ্ছতা নেই- দাবি আওয়ামী লীগের

স্টাফ রিপোর্টারঃ

স্টাফ রিপোর্টারঃ

শুক্রবার, ৫ এপ্রিল, ২০২৪
বিএনপি নেতাদের নির্যাতনের অভিযোগে স্বচ্ছতা নেই- দাবি আওয়ামী লীগের
সরকারের বিরুদ্ধে দুর্নীতি ও স্বৈরাচারের যে অভিযোগ বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) করেছে তার বিরুদ্ধে কড়া সমালোচনা করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। কাদের বিএনপির দাবির বৈধতা নিয়ে প্রশ্ন তোলেন, বিশেষ করে সরকারের কথিত লুটপাটের বিষয়ে, ভিত্তিহীন অভিযোগ না করে প্রমাণ দেওয়ার আহ্বান জানান।
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ৮০ শতাংশ নেতাকর্মী নির্যাতিত- এমন মন্তব্যের জবাবে ওবায়দুল কাদের আলমগীরকে কথিত নিপীড়িতদের তালিকা প্রকাশের চ্যালেঞ্জ জানান। তিনি আলমগীরের বক্তব্যকে নিছক কান্না বলে আখ্যা দেন।
শুক্রবার সকালে, ০৫ এপ্রিল, ২০২৪, রাজধানীর মানিক মিয়া এভিনিউতে জেলে লীগ আয়োজিত ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে কাদের এসব কথা বলেন। তিনি সরকার যে চ্যালেঞ্জগুলির মুখোমুখি হচ্ছে তার উপর জোর দেন এবং পরিস্থিতি পরিচালনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরলস প্রচেষ্টার প্রশংসা করেন।
আওয়ামী মৎস্যজীবী লীগের সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপসহ আওয়ামী লীগের বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সুবিধাবঞ্চিত ও দুস্থ ব্যক্তিদের মাঝে ঈদ উপহার বিতরণ করা হয়।
বিএনপির কর্তৃত্ববাদ ও দুর্নীতির অভিযোগের জবাবে ওবায়দুল কাদের গণতন্ত্রের প্রতি সরকারের অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন এবং অভিযোগ অস্বীকার করেন। তিনি বিএনপিকে গণতান্ত্রিক প্রক্রিয়ায় গঠনমূলকভাবে জড়িত করার পরিবর্তে অস্থিরতা উসকে দিতে চাচ্ছে বলে অভিযোগ করেন।
বাংলাদেশের রাজনৈতিক ভূখণ্ডে চলমান উত্তেজনা এবং কর্তৃত্ববাদের অভিযোগের মধ্যে দুটি প্রধান রাজনৈতিক দলের মধ্যে কথার বিনিময় আসে।