রাজনীতি

দলীয় সমর্থন ছাড়াই সুপ্রিম কোর্ট বারের সভাপতি হচ্ছেন খোকন

স্টাফ রিপোর্টারঃ

স্টাফ রিপোর্টারঃ

বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০২৪
দলীয় সমর্থন ছাড়াই সুপ্রিম কোর্ট বারের সভাপতি হচ্ছেন খোকন
সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (এসসিবিএ) সদ্য নির্বাচিত সভাপতি ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন দলীয় ফোরামের বিরোধিতা সত্ত্বেও পদ গ্রহণের ইচ্ছা পোষণ করেছেন।
জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম, যা বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) সমর্থন করে, এর আগে জনাব খোকনকে চিঠি দিয়ে তাকে এই অবস্থান প্রত্যাখ্যান করার আহ্বান জানিয়েছিল। ৬ ও ৭ মার্চের নির্বাচনে অনিয়মের অভিযোগের কারণে ফোরাম পুনরায় নির্বাচন চায়।
বৃহস্পতিবার,০৪ এপ্রিল ২০২৪, এক বৈঠকে মিঃ খোকন বলেন, “পুনর্নির্বাচনের আহ্বানের সাথে আমি একমত। যাইহোক, তিনি ফোরামের ফলাফল প্রত্যাখ্যানের প্রতিদ্বন্দ্বিতা করে বলেছেন, "আমরা পুনঃগণনার দাবি জানিয়েছিলাম, যা প্রত্যাখ্যান করা হয়েছিল। আমরা বিশ্বাস করি আমরা স্পষ্ট ব্যবধানে জিতেছি।"
জনাব খোকন পুনঃনির্বাচনের অব্যাহত আকাঙ্ক্ষা প্রকাশ করেন কিন্তু তার জয় এবং পদত্যাগে অস্বীকৃতির উপর জোর দেন। "এখন পদত্যাগের কোন সুযোগ নেই," তিনি ঘোষণা করেন।
তিনি ফোরামের মধ্যে একটি নির্দিষ্ট নেতার ভূমিকা নিয়ে আরও প্রশ্ন তুলেছেন, অভিযোগ করেছেন যে এই ব্যক্তি আওয়ামী লীগ দলকে ভোট গণনা থেকে বিরত থাকার অনুরোধ করেছিলেন, সম্ভাব্য ফলাফলকে প্রভাবিত করে।
"তারা ভুল সিদ্ধান্ত নিয়েছে," মিঃ খোকন জোর দিয়ে বললেন। "আমি সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জিততে পারতাম।"
এসসিবিএ নির্বাচনে মিঃ খোকন বিএনপি সমর্থিত প্যানেলের সাথে জোটবদ্ধ হয়ে সভাপতিসহ চারটি পদে জয়লাভ করেন। এর বিপরীতে আওয়ামী লীগ সমর্থিত প্যানেল ১০টি পদে জয়ী হয়েছে এবং সেক্রেটারি পদে শাহ মঞ্জুরুল হক বিজয়ী হয়েছেন।
জনাব খোকনের অবাধ্যতার সাথে, SCBA নেতৃত্ব একটি সম্ভাব্য ঘর্ষণ সময়ের জন্য সেট করা হয়েছে, কারণ তার সিদ্ধান্ত তার দলীয় ফোরামের অবস্থানের সাথে সাংঘর্ষিক।