রাজনীতি

ইউনূস সেন্টারের ইউনেস্কো পুরস্কারের দাবি অস্বীকার শিক্ষামন্ত্রীর

স্টাফ রিপোর্টারঃ

স্টাফ রিপোর্টারঃ

বুধবার, ২৭ মার্চ, ২০২৪
ইউনূস সেন্টারের ইউনেস্কো পুরস্কারের দাবি অস্বীকার শিক্ষামন্ত্রীর
শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী 'দ্য ট্রি অফ পিস' শিরোনামে ইউনেস্কোর একটি কথিত পুরষ্কার সম্পর্কে ইউনূস সেন্টারের করা দাবি প্রত্যাখ্যান করে বলেছেন যে ইউনেস্কো কখনও ড. মুহাম্মদ ইউনূসকে এ জাতীয় পুরস্কার দেয়নি।
বুধবার, ২৭ মার্চ, ২০২৪, সচিবালয়ে সাংবাদিকদের সামনে ভাষণে বাংলাদেশ ইউনেস্কো কমিশনের চেয়ারম্যান ও শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী জোর দিয়ে বলেন, ড. ইউনূস ইউনেস্কো থেকে 'দ্য ট্রি অব পিস' নামে কোনো পুরস্কার পাননি। তিনি ইউনূস সেন্টারের বিরুদ্ধে মিথ্যা তথ্য প্রচারের জন্য অভিযুক্ত করেছেন, এটিকে প্রতারণামূলক আচরণ হিসাবে চিহ্নিত করেছেন।
ইউনূস সেন্টার কর্তৃক প্রচারিত বিভ্রান্তিকর তথ্যে ক্ষোভ প্রকাশ করে মন্ত্রী চৌধুরী দৃঢ়তার সাথে বলেছেন যে ইউনূস সেন্টার যদি এই ধরনের ভুল তথ্য ছড়ানো বন্ধ করতে ব্যর্থ হয় তবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। তিনি ইউনেস্কোর সদর দফতরে এই ভুল তথ্যটি স্পষ্ট করার প্রয়োজনীয়তার উপর জোর দিয়ে বলেন, মিথ্যা দাবির সাথে যুক্ত হওয়া বাংলাদেশের জন্য অপমানজনক।
ইউনূস সেন্টার ইউনেস্কো পুরস্কার সংক্রান্ত মিথ্যা তথ্য ছড়ানো থেকে বিরত না থাকলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জোর দিয়ে শিক্ষামন্ত্রী তার হুঁশিয়ারি পুনর্ব্যক্ত করেন।