জাতীয়

কক্সবাজার স্পেশাল ট্রেনের সময় বাড়ল ১ মাস

স্টাফ রিপোর্টারঃ

স্টাফ রিপোর্টারঃ

শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৪
কক্সবাজার স্পেশাল ট্রেনের সময় বাড়ল ১ মাস
চট্টগ্রাম-কক্সবাজার রুটে চলাচলকারী কক্সবাজার স্পেশাল ট্রেন চলাচলের সময় আরও এক মাস বাড়িয়েছে বাংলাদেশ রেলওয়ে৷গত বুধবার (১১ সেপ্টেম্বর) রেলওয়ের পূর্বাঞ্চলের এক চিঠিতে বলা হয়েছে, যাত্রী চাহিদার প্রেক্ষিতে আগামী ১৬ সেপ্টেম্বর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত কক্সবাজার স্পেশাল ট্রেন চলাচলের সময়সীমা বাড়ানো হয়েছে৷
চলতি বছর ঈদুল ফিতরের আগে ৮ এপ্রিল থেকে চট্টগ্রাম-কক্সবাজার স্পেশাল যাত্রীবাহী ট্রেন চালু করে বাংলাদেশ রেলওয়ে৷ যাত্রী চাহিদা থাকায় ঈদের পরে টানা ৫২দিন যাত্রী পরিবহন করে স্পেশাল ট্রেনটি৷ পরে ক্রু ও ইঞ্জিন সংকটের কারণ দেখিয়ে ৩০ মে থেকে সার্ভিসটি বন্ধ করে দেয় রেলওয়ে। ঈদুল আজহার সময় ১২ জুন থেকে ঈদ স্পেশাল হিসেবে ট্রেনটি আবার চালু করা হয়।  
কক্সবাজার স্পেশাল ট্রেনে আসন সংখ্যা ৭৪৩টি। কোচ রয়েছে ১৬টি। স্ট্যান্ডিং টিকিট ছাড়া প্রতিদিন আয় এক লাখ ৭৬ হাজার ৩৫০ টাকা। টিকিট বেশি বিক্রি হলে আয়ও বেড়ে যায়। এ রুটে যাত্রীদের চাহিদা রয়েছে বেশি। টিকিট বিক্রিও বেশি।  
এদিকে কক্সবাজার স্পেশাল ট্রেন চলাচল বন্ধ না করার আহ্বান জানিয়েছে কক্সবাজারবাসী। কক্সবাজার থেকে চট্টগ্রামে যাওয়ার জন্য সবচেয়ে আরামদায়ক এবং কম খরচে যাওয়া যায় ট্রেনে চড়ে। বাস মালিকদের প্রেসক্রিপশনে এই রুটের একমাত্র ট্রেনটি বন্ধ করার অভিযোগ এনে আন্দোলনের ডাকও দিয়েছিলেন।