জাতীয়

সিজার কমাতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টারঃ

স্টাফ রিপোর্টারঃ

শনিবার, ১৩ জুলাই, ২০২৪
সিজার কমাতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে স্বাস্থ্যমন্ত্রী
নীলফামারী সদর উপজেলার সংগলশীতে সঞ্জীব মালতী কমিউনিটি ক্লিনিকের উদ্বোধন করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী ডা. সামন্ত লাল সেন। শনিবার সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নব-নির্মিত কমিউনিটি ক্লিনিকটি উদ্বোধন করেন তিনি। উদ্বোধন শেষে ক্লিনিকটি পরিদর্শন করে নিজের স্বাস্থ্য পরীক্ষা করেন মন্ত্রী। এসময় তিনি বলেন, স্বাস্থ্য ভালো রাখতে সব সময় কমিউনিটি ক্লিনিকের সাথে যোগাযোগ রাখবেন। আর 
চিকিৎসারও ব্যবস্থা রাখা হয়েছে প্রতিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। চিকিৎসা ক্ষেত্রে গাফলতি না করার কথাও বলেন মন্ত্রী। এছাড়াও গর্ভবর্তী মায়েরা কমিনিউনিটি ক্লিনিক থেকে স্বাস্থ্য পরীক্ষা করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গেলে সিজারিং কমবে। আর সিজারিং কমাতে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করছে স্বাস্থ্য বিভাগ। এছাড়াও মন্ত্রী বলেন, এভাবেই সারা দেশে কমিউনিটি ক্লিনিক ছড়িয়ে দিলে মানুষ সহজেই করতে পারবে স্বাস্থ্য পরীক্ষা। কমবে বড় বড় রোগের ঝুঁকি। 
এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বাস্থ্যসেবা বিভাগের সচিব জাহাঙ্গীর আলম, স্বাস্থ্য 
অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম, নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য সিদ্দিকুল আলম সিদ্দিকসহ স্বাস্থ্য বিভাগের বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারীরা।