জাতীয়

পুরান ঢাকায় অবৈধ রাসায়নিক গুদামের বিরুদ্ধে অভিযান: ডিএসসিসি মেয়র

স্টাফ রিপোর্টারঃ

স্টাফ রিপোর্টারঃ

মঙ্গলবার, ২ এপ্রিল, ২০২৪
পুরান ঢাকায় অবৈধ রাসায়নিক গুদামের বিরুদ্ধে অভিযান: ডিএসসিসি মেয়র
ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) আয়োজিত স্টেকহোল্ডার মতবিনিময় সভায়, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (DSCC) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস মঙ্গলবার পুরান ঢাকার অবৈধ রাসায়নিক গুদামের বিরুদ্ধে চিরুনি অভিযানের পরিকল্পনা ঘোষণা করেন। ঈদ উল ফিতর এর পরে এই অভিযান পরিচালিত হবে।
মেয়র তাপস সাম্প্রতিক অগ্নিকাণ্ড এবং নিয়মিত ঘটনার উল্লেখ করে এই গুদামগুলোর দ্বারা সৃষ্ট ঝুঁকি হ্রাস করার প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছেন। তিনি প্রকাশ করেছেন যে শ্যামপুরের শিল্প অঞ্চলে এই জাতীয় সুবিধা স্থানান্তরিত করার প্রচেষ্টা সত্ত্বেও, সম্মতির অভাব রয়েছে, যা সিদ্ধান্তমূলক পদক্ষেপের প্রয়োজনকে প্ররোচিত করে।
এলাকায় ১,৯০০ টিরও বেশি তালিকাভুক্ত রাসায়নিক প্রতিষ্ঠানের সাথে, মেয়র তাপস অননুমোদিত রাসায়নিক ক্রিয়াকলাপে নিযুক্ত বিল্ডিং সিলগালা করার সতর্ক করেছিলেন, আবাসিক এলাকায় আবাসন গুদাম বিপজ্জনক হিসেবে চিহ্নিত।
পুরান ঢাকার যানজট নিয়ে উদ্বেগের মধ্যে এই ঘোষণাটি এসেছে, স্টেকহোল্ডাররা এলাকার চ্যালেঞ্জ মোকাবেলায় অবিলম্বে সমাধানের ভূমিকার উপর জোর দিচ্ছেন। বিভিন্ন ব্যবসায়ী নেতা এবং কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন। শহরের মানুষের চাপজনিত সমস্যা দূর করার জন্য সম্মিলিত দায়িত্বের উপর জোর দেন তিনি।