জাতীয়

বাধ্যতামূলক ছুটিতে ঢাবির আলোচিত অধ্যাপক নাদির জুনাইদ

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

সোমবার, ১২ ফেব্রুয়ারী, ২০২৪
বাধ্যতামূলক ছুটিতে ঢাবির আলোচিত অধ্যাপক নাদির জুনাইদ
নিজ বিভাগের শিক্ষার্থীকে যৌন নিপীড়ন অভিযোগে একাডেমিক শৃঙ্খলা বজায় রাখতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক নাদির জুনাইদকে তিন মাসের বাধ্যতামূলক ছুটিতে পাঠানো হয়েছে।

আজ সোমবার ( ১২ ফেব্রুয়ারি) বিকেলে ঢাবির রেজিস্ট্রারের দপ্তর থেকে পাঠানো এক চিঠিতে এই তথ্য জানানো হয় । চিঠিতে বলা হয়, এসময় তিনি সব ধরনের একাডমিক ও প্রশাসনিক কাজ থেকে বিরত থাকবেন। এছাড়া, পরবর্তী সিন্ডিকেট সভায় তার বিরুদ্ধে ওঠা অভিযোগ তদন্তসহ পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। এর আগে দুপুরে অধ্যাপক নাদির জুনাইদের কক্ষ ও শ্রেণিকক্ষে তালা দেন আন্দোলনরত শিক্ষার্থীরা । এদিকে যৌন নিপীড়নের তদন্ত শেষ না হওয়া পর্যন্ত বিভাগের একাডেমিক কাজে অংশ নেবেন না বলে গণমাধ্যমকে জানিয়েছেন অধ্যাপক নাদির জুনাইদ।

গত ১০ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. মো. মাকসুদুর রহমান বরাবর এই অধ্যাপকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ দেন এক শিক্ষার্থী। পরদিন উপাচার্য বরাবরও অভিযোগ দেন ওই শিক্ষার্থী । এ ঘটনায় মানববন্ধন এবং বিভাগের ক্লাস ও পরীক্ষা বর্জন করেন শিক্ষার্থীরা। এছাড়া এই অধ্যাপককে বিভাগ ও বিশ্ববিদ্যালয়ে অবাঞ্ছিত ঘোষণা করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা।