জাতীয়

কেউ নাশকতা করার চেষ্টা করলে যথাযথ আইনি ব্যবস্থা নেয়া হবে

স্টাফ রিপোর্টারঃ

স্টাফ রিপোর্টারঃ

শুক্রবার, ৫ জানুয়ারী, ২০২৪
কেউ নাশকতা করার চেষ্টা করলে যথাযথ আইনি ব্যবস্থা নেয়া হবে
আজ শুক্রবার দুপুরে রাজধানীর কাকরাইলে উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজে দ্বাদশ জাতীয় নির্বাচনের নিরাপত্তা পরিস্থিতি নিয়ে এক ব্রিফিং এ পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল আল-মামুন বলেন নির্বাচন বর্জনকারীরা কিছু চোরাগোপ্তা হামলার পরিকল্পনা করেছিল, তা প্রতিরোধ করা হয়েছে বলে দাবি করেছেন । তিনি বলেন  নির্বাচন শান্তিপূর্ণ হবে নাশকতাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে পুলিশ। যারা নাশকতার চেষ্টা করবে তাদের ফলও ভালো হবে না। কেউ আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির চেষ্টা করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। 
ভোটারদের উদ্দেশে আইজিপি বলেন, জরুরি প্রয়োজনে কাছের থানা বা জাতীয় জরুরি সেবা নম্বরে- ৯৯৯-এ কল করে সেবা নিতে পারেন। ভোটাররা নির্বিঘ্নে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। 

সারা দেশে ৪২ হাজার ২৫টি ভোটকেন্দ্রে পুলিশ দায়িত্ব পালন করবে জানিয়ে আইজিপি বলেন, শনিবার বিকেল থেকে পুলিশ সদস্যরা তাদের নিজ নিজ কেন্দ্রে দায়িত্ব পালন শুরু করবে।
ঝুকিপূর্ণ কেন্দ্রের এক প্রশ্নের জবাবে আইজিপি আবদুল্লাহ আল-মামুন বলেন, সকল কেন্দ্রের নিরাপত্তার জন্য পর্যাপ্ত ব্যবস্থা রেখেছি। বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনী সকলে একসঙ্গে একযোগে কাজ করছি। স্থানীয় প্রশাসন, রিটার্নিং অফিসার ও সকল আইনশৃঙ্খলা বাহিনী একযোগে এক প্ল্যাটফর্মে এসে কাজ করছি।

হরতালের বিষয়ে এক প্রশ্নের জবাবে পুলিশ প্রধান বলেন, এ দেশের মানুষ নির্বাচনমুখী এবং নির্বাচনের জন্য দেশবাসী উন্মুখ হয়ে আছেন। দলে দলে মানুষ ভোটকেন্দ্রে ভোট দিতে যাবে। ভোট উৎসবে হরতালকারীদের খুঁজে পাওয়া যাবে না বলে আমার মনে হয়।