জাতীয়

ঈদগাহে নামাজ পড়তে পারবেন ৩৫ হাজার মুসল্লি

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

শনিবার, ৩০ এপ্রিল, ২০২২
ঈদগাহে নামাজ পড়তে পারবেন ৩৫ হাজার মুসল্লি

জাতীয় ঈদগাহ মাঠে একসঙ্গে ৩৫ হাজার মুসল্লি ঈদের জামাতে অংশ নিতে পারবেন বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।


শনিবার (৩০ এপ্রিল) জাতীয় ঈদগাহ মাঠে ঈদের প্রধান জামাতের প্রস্তুতি সরেজমিন পরিদর্শন করে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। 


জাতীয় ঈদগাহে দক্ষিণ সিটি করপোরেশনের সার্বিক তত্ত্বাবধানে ঈদের প্রধান জামাত আয়োজন করা হচ্ছে। 

তাপস বলেন, করোনা মহামারি অতিক্রম করে দুই বছর পরে ঢাকাবাসী যাতে আবারও জাতীয় ঈদগাহে ঈদ-উল-ফিতরের নামাজ আদায় করতে পারেন, সেই আয়োজন আমরা সম্পন্ন করেছি। এ উপলক্ষে জাতীয় ঈদগাহ ময়দান সুন্দর করে সাজানো হয়েছে। চারিদিকে সাজ সাজ রব। 


তিনি আরও বলেন, ঈদের প্রধান ঈদ জামাতের নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে আমাদের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করে চলেছে। এর মাধ্যমে আমরা একটি সুন্দর ও নিরাপদ পরিবেশ সৃষ্টি করছি। যাতে করে ঢাকাবাসী জাতীয় ঈদগাহে এসে ঈদের প্রধান জামাতে অংশগ্রহণ করতে পারেন।            

ঢাকাবাসীকে জাতীয় ঈদগাহে ঈদের জামাতে অংশগ্রহণের আহ্বান জানিয়ে মেয়র বলেন, আমি ঢাকাবাসীকে আসন্ন ঈদ-উল ফিতরের অগ্রীম শুভেচ্ছা জানাচ্ছি। আর সবাই যেন একসাথে ঈদের জামাতে অংশ নিতে পারি, সেজন্য আমি ঢাকাবাসীকে জাতীয় ঈদগাহে নামাজ আদায়ের আমন্ত্রণ জানাচ্ছি।

এবার জাতীয় ঈদগাহ ময়দান ছাড়াও শিক্ষাভবন, প্রেসক্লাব ও মৎস্য ভবন এলাকায় জনগণ ঈদের প্রধান জামাতে শরিক হতে পারবেন। সকাল সাড়ে ৮টায় জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে।

    

এ সময় অন্যান্যের মধ্যে দক্ষিণ সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর সিতওয়াত নাঈম, প্রধান প্রকৌশলী সালেহ আহম্মেদ, সচিব আকরামুজ্জামান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. ফজলে শামসুল কবির প্রমুখ।