আন্তর্জাতিক

পাকিস্তানে কয়লা খনিতে বিস্ফোরণে ১২ শ্রমিক নিহত হয়েছে

স্টাফ রিপোর্টারঃ

স্টাফ রিপোর্টারঃ

বুধবার, ২০ মার্চ, ২০২৪
পাকিস্তানে কয়লা খনিতে বিস্ফোরণে ১২ শ্রমিক নিহত হয়েছে
পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে একটি কয়লা খনিতে বিস্ফোরণে ১২ জন খনি শ্রমিকের মৃত্যু হয়েছে। ঘটনার পর সৌভাগ্যক্রমে আরও আটজনকে উদ্ধার করা হয়েছে।
পাকিস্তানি সংবাদমাধ্যম ডন অনলাইনের খবরে বলা হয়েছে, হারনাই জেলার জারদালো এলাকায় বুধবার ভোরে এই বিস্ফোরণ ঘটে। প্রাথমিক প্রতিবেদনে বলা হয়েছে যে শক্তিশালী বিস্ফোরণে একটি উল্লেখযোগ্য খনি ধসে 18 জন শ্রমিক আটকা পড়েছে।
বুধবার ভোর রাতে, ২০ মার্চ, ২০২৪, বেলুচিস্তানের প্রধান খনি পরিদর্শক আব্দুল গনি বালোচ নিশ্চিত করেছেন, "উদ্ধার অভিযান সবেমাত্র শেষ হয়েছে।" তিনি বিস্তারিতভাবে জানান যে মিথেন গ্যাস বিস্ফোরণে রাতারাতি মোট ২০ জন খনি শ্রমিক আটকা পড়েছিল। উদ্ধারকারী দল ১২টি মৃতদেহ উদ্ধার করতে সক্ষম হয়েছে, যখন বেঁচে থাকা ব্যক্তিরা নিকটবর্তী হাসপাতালে চিকিৎসা সেবা পেয়েছেন।
"ভোর রাতে দুটি মৃতদেহ উদ্ধার করা হয়েছে, বাকিদের সকালে বের করা হয়েছে," বালোচ যোগ করেছেন।
পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ এই মর্মান্তিক ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন। তিনি ক্ষতিগ্রস্ত পরিবার ও আহত খনি শ্রমিকদের আশ্বস্ত করেছেন যে তাদের প্রয়োজনের সময়ে সরকার সর্বাত্মক সহায়তা দেবে।
আফগানিস্তানের সীমান্তবর্তী পশ্চিম পাকিস্তানে কয়লার মজুদ প্রচুর। দুর্ভাগ্যবশত, মিথেন গ্যাসের উপস্থিতির কারণে এই খনিতে প্রায়ই বিস্ফোরণ ঘটে।