আন্তর্জাতিক

ইমরান খানকে রাজনৈতিক অঙ্গন থেকে অপসারণ করা অপরিহার্য: পাকিস্তান স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

শনিবার, ১ এপ্রিল, ২০২৩
ইমরান খানকে রাজনৈতিক অঙ্গন থেকে অপসারণ করা অপরিহার্য: পাকিস্তান স্বরাষ্ট্রমন্ত্রী
ইমরান খানের মতো বিতর্কিত নেতাকে রাজনৈতিক অঙ্গন থেকে অপসারণ করা অপরিহার্য হয়ে উঠেছে বলে মন্তব্য করেছেন পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ। এসময় তিনি দেশটির বর্তমান সংকটের জন্য পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যানকেই দায়ী করেছেন তিনি।

পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজ জানিয়েছে, গতকাল শুক্রবার সুপ্রিমকোর্টের বাইরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে রানা সানাউল্লাহ এ মন্তব্য করেন।

ইমরান খানকে একটা ফিতনা অভিহিত করে রানা সানাউল্লাহ বলেন, তিনি প্রথমে একটি রাজনৈতিক ও প্রশাসনিক সংকট তৈরি করেছেন। আর এখন বিচারিক সমস্যা তৈরি করেছেন। সে কারণেই তাকে রাজনীতি থেকে অপসারণ করা আরও গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। 

পাকিস্তান স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পিটিআই প্রধানকে কীভাবে রাজনীতিতে আনা হয়েছিল তা তদন্ত করা দরকার। এ ক্ষেত্রে বিচার বিভাগকেও তার ভূমিকা পালন করা উচিত।

ক্রিকেটার থেকে রাজনীতিক হয়ে যাওয়া ইমরান খানকে নিয়ে প্রায়ই এমন মন্তব্য করে আসছেন পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী। 

এদিকে পিটিআই চেয়ারম্যান ইমরান খান তাকে হত্যাচেষ্টার জন্য যে তিনজনকে দায়ী করেছেন, তাদের একজন এই রানা সানাউল্লাহ। অপর দুজন, দেশটির প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ও সেনাবাহিনীর এক জ্যেষ্ঠ কর্মকর্তা।

উল্লেখ্য, গত বছরের নভেম্বরে ওয়াজিরাবাদে লংমার্চ চলাকালে ইমরান খানের ওপর গুলি চালানো হয়। এতে প্রাণে বাঁচলেও গুরুতর আহত হন তিনি। এ ছাড়া এক পিটিআই কর্মী নিহত এবং বেশ কয়েকজন আহত হন।