অর্থনীতি

খাগড়াছড়িতে জাতীয় মৎস্য সপ্তাহ -২০২৪ উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভা

স্টাফ রিপোর্টারঃ

স্টাফ রিপোর্টারঃ

বুধবার, ৩১ জুলাই, ২০২৪
খাগড়াছড়িতে জাতীয় মৎস্য সপ্তাহ -২০২৪ উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভা
 "ভরবো মাছে মোদের দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ " এই শ্লোগান কে সামনে রেখে খাগড়াছড়িতে জাতীয় মৎস্য সপ্তাহ -২০২৪ উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মঙ্গলবার (৩১ জুলাই) সকালে খাগড়াছড়ি জেলা মৎস্য কার্যালয় হতে বর্ণাঢ্য আনন্দ র‍্যালি শুরু করে খাগড়াছড়ি ক্ষুদ্র নৃগোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউট এসে র‍্যালিটি শেষ  করে সংক্ষিপ্ত আলোচনা সভা করা হয়। 

উক্ত আলোচনা সভায় খাগড়াছড়ি জেলা মৎস্য বিভাগ এর সদস্য ও আহ্বায়ক শতরুপা চাকমা'র সভাপতিত্ত্বে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা প্রশাসক মোঃ সহিদুজ্জামান,  পুলিশ সুপার মুক্তা ধর, সদর উপজেলা চেয়ারম্যান মোঃ দিদারুল আলম, জেলা পরিষদ সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া, জেলা পরিষদ সদস্য ক্যজরী মারমা, খাগড়াছড়ি জেলা মৎস্য কর্মকর্তা ড. মোঃ আরিফ হোসেন সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ এবং মৎস্য চাষীরা উপস্থিত ছিলেন। 

 আলোচনায় সভায় বক্তারা জানান, বর্তমান সরকার দেশের মানুষের স্বাস্থ্য নিয়ে চিন্তা করেন। কারণ স্বাস্থ্যই সকল সুখের মূল। সুস্থ শরীর ও স্বাস্থ্য ঠিক রাখতে সপ্তাহে খাওয়ারের তালিকায় মাছ রাখতে আহ্বান জানান। কারণ আমিষ জাতীয় খাবার শরীরের ত্বক আমিষের ঘাটতি পূরণ করে। এক সময় এই দেশ মাছে গ্রাম সমৃদ্ধ ছিলো। মাঝ খানে সেটি হাড়িয়ে যেতে বসেছে। কিন্তু বর্তমান সরকারের অভাবনীয় চিন্তায় মাছে দেশ এখন দ্বিগুণ সমৃদ্ধ হয়েছে। উদ্যোক্তা সৃষ্টি হয়েছে। বেকারত্ব দূর করেছে। এবং দেশে মাছের চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানি করে বৈদেশিক মুদ্রা অর্জনে অবদান রাখছে।