অপরাধ

সাবেক সেনাপ্রধান আজিজের দুর্নীতির অনুসন্ধান শুরু

উপ-সম্পাদক

উপ-সম্পাদক

বুধবার, ৪ সেপ্টেম্বর, ২০২৪
সাবেক সেনাপ্রধান আজিজের দুর্নীতির অনুসন্ধান শুরু
সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) আজিজ আহমেদের বিরুদ্ধে দুর্নীতির অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার (৪ সেপ্টেম্বর) দুদকের উপপরিচালক ও জনসংযোগ কর্মকর্তা মো. আকতারুল ইসলাম গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান, ক্ষমতার অপব্যবহার, অবৈধ সম্পদ অর্জন, অর্থ পাচার এবং ক্রয় বাণিজ্যসহ বিভিন্ন অনিয়মের অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ার পর দুদক এই অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে।
আকতারুল ইসলাম আরও জানান, দুর্নীতির মাধ্যমে জেনারেল (অব.) আজিজ আহমেদ রাজধানীসহ বিভিন্ন স্থানে বাড়ি, ফ্ল্যাট ক্রয় এবং ১০০ কোটি টাকা বিনিয়োগ করে বিলাসবহুল বাংলো নির্মাণ করেছেন।
এছাড়াও মিরপুর ডিওএইচএসে একটি বাড়ি এবং ঢাকার নিকুঞ্জ-১-এ 'আজিজ রেসিডেন্স' নামে একটি বাড়ি আছে। তার ছোট ভাই তোফায়েল আহমেদ ও জোসেফের নামে ঢাকার বিভিন্ন এলাকায় বাড়ি এবং কয়েকশ বিঘা জমি কেনার তথ্যও দুদকের অনুসন্ধানে প্রকাশিত হয়েছে। এছাড়া দেশে-বিদেশে তার বিপুল পরিমাণ অবৈধ সম্পদের তথ্যও পাওয়া গেছে।
উল্লেখ্য, জেনারেল আজিজ আহমেদ তিন বছর সেনাপ্রধান হিসেবে দায়িত্ব পালন করে ২০২১ সালের জুনে অবসরে যান। এর আগে তিনি চার বছর বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনীর (বিজিবি) প্রধান ছিলেন। দুর্নীতির অভিযোগে যুক্তরাষ্ট্র গত বছর তার ওপর নিষেধাজ্ঞা আরোপ করে।