ক্যাম্পাস

কোটা আন্দোলন হামলাকারীদের সাথে ক্লাস-পরীক্ষা বর্জনের হুশিয়ারী শিক্ষার্থীদের

স্টাফ রিপোর্টারঃ

স্টাফ রিপোর্টারঃ

মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪
কোটা আন্দোলন  হামলাকারীদের সাথে ক্লাস-পরীক্ষা বর্জনের হুশিয়ারী শিক্ষার্থীদের
কোটা বাতিলের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর  হামলার ঘটনারকে কেন্দ্র করে হামলাকারীদের সাথে ক্লাস ও পরিক্ষা বর্জনের হুশিয়ারী দিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। 
মঙ্গলবার রাতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৩৬টি বিভাগ ও ২টি ইনস্টিটিউটের একাধিক ব্যাচের শিক্ষার্থীরা তাদের যোগাযোগ মাধ্যম ফেসবুকে এটি প্রচার করে হামলাকারীদের হুশিয়ারী দেন। 
এতে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থীরা বলেন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি ১৫-১৮ ব্যাচ, জবি - এর কোনো ব্যাচমেট যদি আজকে বা আগামীতে, সাধারণ ছাত্র-ছাত্রী তথা আমাদের ভাই-বোনদের উপর আক্রমণের সাথে সম্পৃক্ত থাকার কোনো প্রমান পাওয়া যায়, তাহলে তাকে আমরা আমাদের ব্যাচ থেকে বর্জন করবো এবং আমাদের সাথে কোনো ক্লাস বা পরীক্ষায় সে অংশগ্রহণ করতে পারবেনা। তাকে ব্যাচ হতে সামগ্রিক ভাবে বয়কট করা হবে।
ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থীরা বলেন, ইসলামিক স্টাডিজ ১৬তম ব্যাচ, জবি - এর কোনো ব্যাচমেট যদি আজকে বা আগামীতে সাধারণ ছাত্রছাত্রী তথা আমাদের ভাই বোনদের উপর আক্রমণের সাথে সম্পৃক্ত থাকার কোনো প্রমান পাওয়া যায়, তাহলে তাকে আমরা আমাদের ব্যাচ থেকে বর্জন করবো এবং আমাদের সাথে কোন ক্লাস বা পরীক্ষায় সে অংশগ্রহণ করতে পারবেনা। তাকে ব্যাচ হতে সামগ্রিক ভাবে বয়কট করা হবে।
ইংরেজি,ম্যানেজমেন্ট স্টাডিজ ও রাষ্ট্র বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা বলেন, সাবধানতা! আমাদের ক্লাসের বা ডিপার্টমেন্টের কেউ যদি সাধারণ শিক্ষার্থীর উপর হামলার ঘটনায় সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন তাহলে উপযুক্ত প্রমাণের ভিত্তিতে তাকে বা তাদেরকে ক্লাস এবং ডিপার্টমেন্টের  যেকোনো প্রকার কাজ হতে অবাঞ্ছিত ঘোষণা করা হবে। আমরা কোনো সন্ত্রাসীর সাথে একই শ্রেণীকক্ষে ক্লাস করতে রাজি নই। প্রায় সকল অনুষদ ও বিভাগের শিক্ষার্থীরা একই বাক্য লেখে হামলাকারীদের বর্জন করার হুশিয়ারি দিয়েছেন। 
এছাড়াও অনেক শিক্ষার্থী সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বলেন, আমার ফ্রেন্ডলিস্টে যারা ছাত্রলীগের আছেন তারা আনফ্রেন্ড হয়ে যান। আপনাদের সাথে কোনো সম্পর্ক না থাকুক। আমার ভাই বোনদের সাথে আপনারা হিংস্র পশুর মতো আচরণ করছেন। অনেকেই বিভাগ ছাত্রলীগের কমিটি থেকেও পদত্যাগ করছেন।