ক্রিকেট

বিশ্বকাপের মাঝপথেও ঢাকায় সাকিব, যে কারণে এলেন

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

বুধবার, ২৫ অক্টোবর, ২০২৩
বিশ্বকাপের মাঝপথেও ঢাকায় সাকিব, যে কারণে এলেন
কলকাতার উদ্দেশে রওনা দিতে মুম্বাইয়ে দলের সাথে ছিলেন না অধিনায়ক সাকিব আল হাসান। তখনই প্রশ্ন দেখা দেয়, সাকিব কেন নেই। পরেই জানা গেলো মুম্বাই থেকে ঢাকার বিমান ধরেছেন সাকিব আল হাসান। বুধবার (২৫ অক্টোবর) সকালে ঢাকায় পৌঁছে দুপুরে চলে যান মিরপুর শের-ই বাংলা জাতীয় স্টেডিয়ামে।

সেখানে ইনডোরে অনুশীলন করেছেন এই অলরাউন্ডার। দেশের অভিজ্ঞ কোচ নাজমুল আবেদীন ফাহিমের অধীনে নিজেকে ঝালাই করে নিয়েছেন। মূলত, দলের পাশাপাশি নিজের সময়টাও ভালো যাচ্ছে না তার। নিজেকে প্রস্তুত করতে শরণাপন্ন হয়েছেন নাজমুল আবেদীন ফাহিমের কাছে। এর আগেও যখন অফফর্মে ছিলেন সাকিব, বারবারই ছুটে গিয়েছেন তার ছোটবেলার কোচ সালাউদ্দিন কিংবা ফাহিমের কাছে। এবারও তাই হলো, তবে বিশ্বকাপের মাঝে হওয়ায় আলোচনাটা বেশ। আর সাম্প্রতিক সময়ে বাংলাদেশ দল ও বিসিবিকে ঘিরে আলোচনা-সমালোচনাও তো বেশ তুঙ্গে।

জানা গেছে, ২৭ অক্টোবর কলকাতায় দলের সাথে যোগ দেবেন অভিজ্ঞ এই ক্রিকেটার। পরদিনই নেদারল্যান্ডসের বিপক্ষে মাঠে নামবে লাল-সবুজের প্রতিনিধিরা।

এবারের বিশ্বকাপে তার নেতৃত্বে দলের পারফরম্যান্স যেমন হতাশ, তার পারফরম্যান্সও বেশ নাজুক। চার ম্যাচে ১৪ গড়ে তার রান মাত্র ৫৬। সর্বোচ্চ ৪০ রানের ইনিংস খেলেছেন নিউজিল্যান্ডের বিপক্ষে। আর বল হাতে নিয়েছেন ৬ উইকেট। চোটের কারণে ভারতের বিপক্ষে খেলতে পারেননি সাকিব।

আর দলের অবস্থা তো একেবারে তলানিতে। বিশ্বকাপে ৫ ম্যাচ খেলে মাত্র ১টি জয় টাইগারদের। পয়েন্ট টেবিলের শেষ স্থানে টাইগারদের অবস্থান। যে সেমিফাইনালের স্বপ্নটা জাগিয়ে ভারত বিশ্বকাপে গিয়েছিল টাইগাররা, সেটি এখন অনেকটাই ফিকে হয়ে এসেছে।