খেলা

হ্যাটট্রি সত্তেও অস্ট্রেলিয়ার বিপক্ষে হারলো বাংলাদেশের নারীরা

স্টাফ রিপোর্টারঃ

স্টাফ রিপোর্টারঃ

মঙ্গলবার, ২ এপ্রিল, ২০২৪
হ্যাটট্রি সত্তেও অস্ট্রেলিয়ার বিপক্ষে হারলো বাংলাদেশের নারীরা
ফারিহা ইসলামের দুর্দান্ত পারফরম্যান্স সত্ত্বেও, মঙ্গলবার তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশ মহিলা ক্রিকেট দল ব্যর্থ হয়েছে। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অস্ট্রেলিয়া ৫৮ রানে নিশ্চিত জয় পেয়েছে।
প্রথমে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ৮ উইকেটে ১৬১ রান সংগ্রহ করে। জর্জিয়া ওয়ারহ্যাম (৩০ বলে ৫৭ রান) এবং গ্রেস হ্যারিস (৩৪ বলে ৪৭ রান) আক্রমণাত্মক ব্যাটিংয়ে প্রেরণা যোগান। ফারিহা ইসলাম অবশ্য অসাধারণ বোলিং স্পেল দিয়ে বাংলাদেশের জন্য উজ্জ্বল স্ফুলিঙ্গ হিসেবে আবির্ভূত হন। তিনি একটি হ্যাটট্রিক দাবি করেন, তার ৪ ওভারে মাত্র ১৯ রান দেন এবং মোট ৪ উইকেট নেন। এই কীর্তিটি নারীদের টি-টোয়েন্টি আন্তর্জাতিকে ফারিহার দ্বিতীয় হ্যাটট্রিককে চিহ্নিত করে। আইসিসির পূর্ণ সদস্য দেশ থেকে প্রথম এবং তৃতীয় বোলার হিসেবে দুবার এই কীর্তি অর্জন তার
চ্যালেঞ্জিং টার্গেট তাড়া করতে নেমে বাংলাদেশের ব্যাটিং লাইন আপ বিপর্যস্ত হয়ে পড়ে। ওপেনাররা শক্ত ভিত গড়তে হিমশিম খায় এবং নিয়মিত বিরতিতে উইকেট পড়ে যায়। দিলারা আক্তার (২৭ রান) এবং স্বর্ণা আক্তার (২১ রান) একমাত্র ব্যাটসম্যানই কিছুটা প্রতিরোধ দেখান। মলি স্ট্রানো (৩/১০) এবং সোফি গার্ডনার (৩/১৭) এর নেতৃত্বে অস্ট্রেলিয়ার বোলিং আক্রমণ চাপ বজায় রাখে, বাংলাদেশকে ৯ উইকেটে ১০৩ রানে সীমাবদ্ধ করে।
এই জয়ে তিন ম্যাচের সিরিজে অস্ট্রেলিয়া ২-০ তে এগিয়ে গেল।