খেলা

বাংলাদেশকে হোয়াইটওয়াশ করেছে অস্ট্রেলিয়া

স্টাফ রিপোর্টারঃ

স্টাফ রিপোর্টারঃ

বুধবার, ২৭ মার্চ, ২০২৪
বাংলাদেশকে হোয়াইটওয়াশ করেছে অস্ট্রেলিয়া
একটি হতাশাজনক ঘটনার মোড়কে, মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশের মুখোমুখি হয়েছে। এটি তাদের ঘরের মাঠে একটি শোচনীয় পরাজয় হিসেবে চিহ্নিত করে।
বুধবার, ২৭ মার্চ, ২০২৪, অনুষ্ঠিত সিরিজের শেষ ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেওয়ার পরে ২৬.২ ওভারে মাত্র ৮৯ রানে গুটিয়ে যাওয়ায় বাংলাদেশ লজ্জাজনক পরাজয়ের সাক্ষী হয়েছিল। অস্ট্রেলিয়া দক্ষতার সাথে লক্ষ্য তাড়া করে, ১৮.৩ ওভারে জয় নিশ্চিত করে।
বাংলাদেশের ইনিংস শুরুতেই উইকেট পতনের সাথে একটি হতাশাজনক পারফরম্যান্স দেখেছিল। শেষ উইকেট জুটিতে ২২ বলে ২৬ রানের অবদান মারুফা আক্তার এবং সুলতানা খাতুনের প্রচেষ্টা সত্ত্বেও, দলটি মোট ৮৯ রান সংগ্রহ করতে পারে, কিম গার্থ এবং অ্যাশলে গার্ডনার ৩ উইকেট নিয়ে অস্ট্রেলিয়ার বোলিং আক্রমণকে সমর্থন করেছিলেন। অ্যালিস পেরি এবং সোফি মলনিউক্সের দ্বারা যারা ২টি করে উইকেট লাভ করেন।
জবাবে অস্ট্রেলিয়া ৪৩ এবং ৫৪ রানে উইকেট হারিয়েও শান্তভাবে মাঝারি লক্ষ্য তাড়া করে। সুলতানা ও রাবেয়া বাংলাদেশের হয়ে একটি করে উইকেট নিতে সক্ষম হলেও অস্ট্রেলিয়ার জয়যাত্রাকে ব্যর্থ করতে তা যথেষ্ট ছিল না।
এই পরাজয় অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের সিরিজের একটি হতাশাজনক সমাপ্তি চিহ্নিত করে, প্রথম দুটি ম্যাচে হারের পর যেখানে তারা যথাক্রমে ১১৮ রান এবং ৬ উইকেটে পরাজিত হয়েছিল, লাল-সবুজের প্রতিনিধিরা তাদের ঘরের মাটিতে হোয়াইটওয়াশের সাথে লড়াই করে।