খেলা

অভিনন্দন বাংলাদেশ ক্রিকেট দল

স্টাফ রিপোর্টারঃ

স্টাফ রিপোর্টারঃ

শনিবার, ২৩ ডিসেম্বর, ২০২৩
অভিনন্দন বাংলাদেশ ক্রিকেট দল
ওয়ানডেতে নিউজিল্যান্ডকে তাদের মাটিতে আজই প্রথমবার হারিয়েছে বাংলাদেশ

২০৯ বল বাকি রেখে আজ নিউজিল্যান্ডকে হারিয়েছে বাংলাদেশ। ওয়ানডেতে যেটি তাদের তৃতীয় সর্বোচ্চ। 
হেড কল করেছিলেন নাজমুল হোসেন, উঠেছে সেটিই। ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক। দিনের শুরুতে উইকেটের সহায়তা কাজে লাগানোর আশা তাঁর।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ঐতিহাসিক জয় পেয়েছে বাংলাদেশ। আজ ন্যাপিয়ারে তৃতীয় একদিনের আন্তর্জাতিক ম্যাচে স্বাগতিক দলকে ৯ উইকেটে পরাজিত করেছে টাইগাররা। নিউজিল্যান্ডকে মাত্র ৯৮ রানে গুঁড়িয়ে দেয়ার পর বাংলাদেশ ১৫.১ ওভারে ১ উইকেট হারিয়ে ৯৯ রান করে জয় তুলে নেয়। নাজমুল হক শান্ত ৫১ রান করে অপরাজিত থাকেন। এই প্রথমবারের মতো নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাদের মাটিতেই একদিনের ক্রিকেট জয় পেল বাংলাদেশ। আর সেটা পেল একতরফা ম্যাচে। জয়ে সবচেয়ে বড় ভূমিকা অবশ‍্য বোলারদের। তিনটি করে উইকেট নিয়ে তানজিম হাসান, সৌম‍্য সরকার ও শরিফুল ইসলাম ৯৮ রানে থামিয়ে দেন স্বাগতিকদের। বাংলাদেশের বিপক্ষে যা নিউজিল‍্যান্ডের সর্বনিম্ন। অবশ্য প্রথম দুটি ম্যাচে জয়ের সুবাদে সিরিজটি নিউজিল্যান্ডই জিতেছে ২-১ ব্যবধানে। স্বপ্নের জয় মিললো, এড়ানো গেল হোয়াইটওয়াশও। নিউজিল্যান্ডের মাটিতে তাদের বিপক্ষে ১৯ ওয়ানডে খেলা বাংলাদেশের এটা প্রথম জয়। 

শনিবার (২৩ ডিসেম্বর) নেপিয়ারের ম্যাকলিন পার্কে বাংলাদেশ সময় ভোর ৪টায় শুরু হয় এই ম্যাচ। হোয়াইটওয়াশ এড়াতে নিউজিল্যান্ডের বিপক্ষে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল শান্ত।