রাজনীতি

সহিংসতা চাই না, পছন্দের প্রার্থীকে ভোট দেবেন: রংপুরে প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টারঃ

স্টাফ রিপোর্টারঃ

মঙ্গলবার, ২৬ ডিসেম্বর, ২০২৩
সহিংসতা চাই না,  পছন্দের প্রার্থীকে ভোট দেবেন: রংপুরে প্রধানমন্ত্রী
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণায় অংশ নিতে রংপুরের তারাগঞ্জে পৌঁছেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। নৌকার প্রার্থীদের পক্ষে প্রচারে অংশ নিতেই রংপুরে আওয়ামী লীগ সভাপতি।

এর আগে, আজ মঙ্গলবার (২৬ ডিসেম্বর) সকাল ১০টায় রংপুরের উদ্দেশে গণভবন থেকে রওনা দেন প্রধানমন্ত্রী। শেখ হাসিনা নিজ বাসভবন লালদীঘি ফতেহপুরে পরিবারের সদস্যদের সাথে মিলিত হয়ে তার স্বামীর (ড. এম এ ওয়াজেদ মিয়া) কবর জিয়ারতসহ নিকট আত্মীয়দের সাথে কুশল বিনিময় করবেন।

রংপুরে আজ সারাদিন কয়েকটি আসনে পথসভা ও জনসভায় অংশ নেবেন শেখ হাসিনা। প্রথমে রংপুর-২ আসনের নৌকার প্রার্থী আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী ডিউকের নির্বাচনী পথসভায় যোগ দেবেন তিনি। পথসভা থেকে তিনি রংপুর-৫ আসনে জায়গীরহাট আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে আওয়ামী লীগের প্রার্থী রাশেক রহমানের নির্বাচনী পথসভায় যোগ দেবেন।

 পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে রংপুর-৬ আসনের নৌকার প্রার্থী ড. শিরীন শারমীন চৌধুরীর নির্বাচনী জনসভায় যোগ দেবেন আওয়ামী লীগ সভাপতি।  দলীয় প্রধানের সাক্ষাৎ পেতে উদগ্রীব হয়ে আছেন নেতাকর্মীরা।

জনসভাস্থলে নৌকার আদলের মঞ্চ প্রস্তুত করা হয়েছে। এসএসএফসহ রাষ্ট্রীয় আইন শৃঙ্খলাবাহিনীর সদস্যরা সর্বোচ্চ সতর্কতায় মাঠ ও মঞ্চ প্রস্তুত করেছেন বলে জানানো হয়েছে। মঞ্চের পাশেই করা হয়েছে মিডিয়াবক্স, মুক্তিযোদ্ধা ও অতিথি কর্ণার। সামনে থাকবে জনতা। নারীদের জন্য বাঁশের ডিভাইডার দিয়ে আলাদা করা হয়েছে স্থান।

পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীম জানান, শেখ হাসিনাকে বরণ এবং জনসভা সফল করতে সকল প্রস্ততি সম্পন্ন করে উপজেলা আওয়ামী লীগ। এ জনসভায় প্রতিটি ওয়ার্ড থেকে মিছিল স্লোগানসহ ব্যাপক লোক সমাগম ঘটবে এবং নিকটবর্তী গাইবান্ধা, দিনাজপুর ও রংপুরের আওয়ামী লীগ নেতা-কর্মীদের সমন্বয়ে প্রায় ২ লক্ষাধিক মানুষের ঢল নামবে এ জনসভায়।