রাজনীতি

বিএনপি নির্বাচন বানচালও করতে চায় নির্বাচন নিয়ে আমরা বদনাম করতে চাই না : ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টারঃ

স্টাফ রিপোর্টারঃ

মঙ্গলবার, ২৬ ডিসেম্বর, ২০২৩
বিএনপি নির্বাচন বানচালও করতে চায় নির্বাচন নিয়ে আমরা বদনাম করতে চাই না : ওবায়দুল কাদের
মঙ্গলবার সকালে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে পোলিং এজেন্ট প্রশিক্ষণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। পোলিং এজেন্ট প্রশিক্ষণ উপ-কমিটির আহ্বায়ক সাবের হোসেন চৌধুরী প্রশিক্ষণ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে যোগ দিয়ে ওবায়দুল কাদের আরও বলেন, বিএনপি তত্ত্বাবধায়ক ব্যবস্থাকে ধ্বংস করেছে, হত্যা করেছে, এই ব্যবস্থাকে আমরা চাই না। এই ব্যবস্থাকে আমরা বাতিল করিনি। বাতিল করেছে বিচার বিভাগ। তত্ত্বাবধায়ক সরকার এখন মরে গেছে, এটাকে জীবিত করার প্রয়োজন নেই। সারা দুনিয়ার কোনো দেশে তত্ত্বাবধায়ক সরকার নেই।

তিনি আরও বলেন, কেউ যদি বলে এই সংকটের মুহূর্তে এখন নির্বাচন না করতে তাহলে আমরা বলব, আমাদের সংবিধান আছে। সংবিধান আমাদের নির্বাচন দিয়েই রক্ষা করতে হবে। এটা আমাদের সাংবিধানিক বাধ্যবাধকতা।

কাদের বলেন, আমাদের অপজিশন বিএনপি নির্বাচন শুধু বয়কট করেনি, তারা নির্বাচন পন্ড করতে চায়, বানচাল করতে চায়। মিছিল বিক্ষোভ, সমাবেশ করে নয়; তারা সন্ত্রাস-সহিংসতার মাধ্যমে নির্বাচন বানচাল করতে চায়। তাদের সহিংসতা ভয়াবহ রূপ নিয়েছে। তারা ৩০০ এর মতো বাসে আগুন দিয়েছে। পুলিশ হত্যা, আনসার সদস্য হত্যা করেছে। বিএনপির নেতা নেই। রিমোট কন্ট্রোলের মাধ্যমে তাদের লিডার পরিচালনা করছে দলটিকে। দলটির লিডারশিপ লন্ডনে। তিনি রাজনীতি করছেন না, রাজনীতি ধ্বংস করছেন। দেশের গণতন্ত্র ধ্বংসের চেষ্টা করছে।

ওবায়দুল কাদের বলেন, বড় রাষ্ট্রগুলোর দোষের কারণে সংকটে আছে বাংলাদেশ। জিনিসপত্রের দামও বেড়েছে বেশ, ক্ষমতাসীন দল হিসেবে যার দায় এড়ানো যায় না। গণতন্ত্রকে বাঁচাতে হলে সুষ্ঠ নির্বাচনের কোনো বিকল্প নেই বলেও উল্লেখ করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। তিনি বলেন, বিএনপি নির্বাচনে না থাকলেও ভোট ঘিরে দেশে উৎসবমুখর পরিবেশ থাকবে।