রাজনীতি

ফের 'এক-এগারো'র ষড়যন্ত্রের কথা বললেন ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

রবিবার, ২৪ ডিসেম্বর, ২০২৩
ফের 'এক-এগারো'র ষড়যন্ত্রের কথা বললেন ওবায়দুল কাদের
আবারও ওয়ান ইলেভেনের ষড়যন্ত্র হচ্ছে। কিন্তু এ দেশে আর তা হবে না। সে সুযোগও নেই— এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রোববার (২৪ ডিসেম্বর) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।

নির্বাচন শান্তিপূর্ণ হবে জানিয়ে এ সময় ওবায়দুল কাদের বলেন, মানুষের মধ্যে আলোচনা এখন নির্বাচনকেন্দ্রীক, অন্য কোনো আলোচনা নেই। আমরা শান্তিপূর্ণ নির্বাচন চাই, কোনো সহিংসতা চাই না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভায়োলেন্স ফ্রি, শান্তিপূর্ণ নির্বাচন চান।

নৌকার প্রার্থীদের উদ্দেশে আওয়ামী লীগ সাধারণ সম্পদক বলেন, নির্বাচনে অংশ নেওয়া স্বতন্ত্র প্রার্থীরা আমাদের দলের হলেও প্রতিদ্বন্দ্বী হিসেবেই ভাবতে হবে। যারা স্বতন্ত্র প্রার্থী হয়েছেন, তারাও কিন্তু আমাদের দলেরই নেতাকর্মী। সুতরাং, এর মধ্যে কোনো প্রকার পক্ষপাত বা কোনো বৈরি পরিবেশ তৈরি করা যাবে না। নির্বাচনে কোনো পক্ষপাতমূলক প্রতিক্রিয়া আমরা চাই না, যা সমর্থনযোগ্য নয়। আওয়ামী লীগের প্রার্থী বা কোনো প্রার্থী সহিংসতায় জড়ালে নির্বাচন কমিশন আইনগত ব্যবস্থা নেবে। আমরা সেটি সমর্থন করব। নির্বাচনকালীন কোনো সহিংস কর্মকাণ্ডে সমর্থন দেব না, প্রশ্রয়ও দেব না।

বিএনপির অসহযোগ আন্দোলনের বিষয়ে তিনি বলেন, ট্যাক্স না দিলে জেলে যেতে হবে। বিদুৎ, পানিসহ অন্যান্য ইউটিলিটি বিল না দিলে লাইন কাটা হবে। খাজনা না দিলে শাস্তি পেতে হবে। বিদেশে বসে এসব উদ্ভট আন্দোলনে ডাক না দিয়ে রাস্তায় আসুন, মোকাবেলা হবে।