রাজনীতি

যাদেরকে রাজনীতির ব্যাঙ বললেন তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

শুক্রবার, ২২ ডিসেম্বর, ২০২৩
যাদেরকে রাজনীতির ব্যাঙ বললেন তথ্যমন্ত্রী
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বললেন, প্রাণীকূলের মধ্যে ব্যাঙ খুব ছোট, কিন্তু তাদের আওয়াজ খুব বড়। রাজনীতির মধ্যেও কিছু ব্যাঙ আছে। কিছু ছোট ছোট রাজনৈতিক দল আছে তাদের দেখি আওয়াজ খুব বড়। বিএনপির সঙ্গেও এ ধরনের কিছু রাজনীতির ব্যাঙ আছে। এসব রাজনীতির ব্যাঙদের আওয়াজ এখন খুব বড় হয়ে গেছে।

শুক্রবার সন্ধ্যায় চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া ও বোয়ালখালী আংশিক) আসনের সাবেক ও বর্তমান চেয়ারম্যান, মেম্বার, মেয়র ও কাউন্সিলরদের সঙ্গে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

হাছান মাহমুদ বলেন, যাদের ওপর বিএনপি ভরসা করেছিল, তারাও এখন অবাধ-সুষ্ঠু নির্বাচন চায়। কদিন আগে জাতিসংঘ বিবৃতি দিয়েছে, নির্বাচনে যাতে সবাই ভোট দিতে পারে। তার মানে বিএনপি যে নির্বাচনে বাধা দিচ্ছে, তার বিরুদ্ধেই তারা সেটি বলেছে। মার্কিন যুক্তরাষ্ট্রও বলেছে, একটি অবাধ সুষ্ঠু ও সুন্দর নির্বাচন হওয়া দরকার। আমরা সেটাই করতে চাই, কিন্তু তাতে বাধা দিচ্ছে বিএনপি।

বিএনপির নির্বাচন বর্জনের হাঁকডাক ভোটের প্রচারণার মধ্যেই ঢাকা পড়ে গেছে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, তাদের এই নির্বাচন বর্জনের ডাকে এখন কেউ আর সাড়া দেয় না, এমনকি বিএনপির নেতাকর্মীরাও সাড়া দেয়নি। বিএনপির অনেক নেতা নির্বাচনে অংশ নিচ্ছে, বিএনপির নেতারা বের হয়ে তৃণমূল বিএনপি গঠন করেছে।